ভিতরে

গোপালগঞ্জে ৫টি ইটভাটা উচ্ছেদ : ৯ লাখ টাকা জরিমানা

গ্রিন ও ক্লিন গোপালগঞ্জ গড়ার লক্ষ্যে জেলার ৫টি অবৈধ ইটভাটা উচ্ছেদ করে ৯ লাখ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।
জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরসহ যৌথ টিম আজ শনিবার গোপালগঞ্জ সদর উপজেলার কেকানিয়া, ঘোড়াইড় ও পুকুরিয়া গ্রামে অভিযান চালিয়ে মেসার্স এসআরআরবি ব্রিকস, মেসার্স লালপরী ব্রিকস, মেসার্স আরএসআরবি ব্রিকস, মেসার্স স্টার ব্রিকস ও মেসার্স হাসেম ব্রিকস উচ্ছেদ করে।
এ সময় মেসার্স এসআরআরবি ব্রিকস, মেসার্স লালপরী ব্রিকস ও মেসার্স আরএসআরবি ব্রিকসের মালিকে ৩ লাখ করে মোট মোট ৯ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। জরিমানা আদায়ের পর ভাটা ৩টি উচ্ছেদ করা হয়। এরপর মেসার্স স্টার ব্রিকস ও মেসার্স হাসেম ব্রিকস ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়।
আভিযান চলাকালে ভাটাগুলোর চিমনি ও ক্লিম ভেঙ্গে দেয়া হয়। ফায়ার সার্ভিস ইটখোলার আগুন নিভিয়ে দেয়।
জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফ হোসেন ও পারিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আসাদুজ্জামানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করে।
পারিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আসাদুজ্জমান বলেন, গ্রিন ও ক্লিন গোপালগঞ্জ গড়ার লক্ষ্যে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। অবৈধভাবে নির্মিত ৫টি ইটভাটা আমরা উচ্ছেদ করেছি। ভাটাগুলো লাইসেন্স ছাড়া অবৈধভাবে গড়ে উঠেছে। তাদের পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। ভাটাগুলো কাঠ পুড়িয়ে পরিবেশের ক্ষতি করছিলো।
অভিযানে পারিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়ের পরিদর্শক মনিরুজ্জামান শেখ, গোপালগঞ্জ থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও আনসার ব্যাটেলিয়ন সদস্যরা অংশ নেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

দিনাজপুরে ‘চতুর্থ শিল্প বিপ্লব : আমাদের প্রস্তুতি’ শীর্ষক সেমিনার 

বঙ্গবন্ধুর সমাধিতে বরিশাল সিটি মেয়রের শ্রদ্ধা