ভিতরে

বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে পারছেন না মানে

পায়ের ইনজুরির কারনে বিশ্বকাপে সেনেগালের প্রথম ম্যাচে খেলতে পারছেন না তারকা ফরোয়ার্ড সাদিও মানে। সেনেগাল সকার ফেডারেশনের বার্ড সদস্য আব্দুলায়ে সো এই তথ্য নিশ্চিত করেছেন। 
আব্দুলায়ে সো বলেছেন টুর্নামেন্টের শুরুতেই দলের সেরা খেলোয়াড়কে হারানোটা কখনই কাম্য নয়। কিন্তু পরিস্থিতির সাথে সবাইকে মানিয় নিতে হবে। মানে ছাড়াও দলে আরো ২৫ জন খেলোয়াড় রয়েছেন। শুধুমাত্র মানের উপর নির্ভর করে থাকলে চলবে না। সো অবশ্য স্পষ্ট ভাবে জানাননি কয়টি ম্যাচ মানে মিস করতে পারেন। সেনেগাল কিংবা বায়ার্ন মিউনিখের পক্ষ থেকে আনুষ্ঠানিক ভাবে এ ব্যপারে কিছু বলা হয়নি। 
জার্মান লিগে ওয়ার্ডার ব্রেমেনের বিপক্ষে খেলতে গিয়ে এক সপ্তাহ আগে পায়ের ইনজুরিতে পড়েন বায়ার্নের এই তারকা ফরোয়ার্ড। বায়ার্নের ৬-১ গোলের বড় জয়ের ম্যাচটিতে মাত্র ২০ মিনিটেই তাকে মাঠ থেকে উঠিয়ে নেয়া হয়। পরবর্তীতে বায়ার্নের পক্ষ থেকে জানানো হয়েছে ডান পায়ের ইনজুরিতে পড়েছেন দুইবারের আফ্রিকান বর্ষসেরা এই খেলোয়াড়। 
রোববার মানেকে ছাড়াই সেনেগাল কাতারে এসে পৌঁছেছে। বয়ার্ন মিউনিখের মেডিকেল দল মানের আরো কিছু পরীক্ষা করবেন। ২১ নভেম্বর নেদারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবে সেনেগাল। আফ্রিকার বর্তমান চ্যাম্পিয়ন সেনেগাল চার দিন পর স্বাগতিক কাতারের মুখোমুখি হবে। ২৯ নভেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ ইকুয়েডর। 
গত সপ্তাহে জাতীয় দলের কোচ আলিয়ু সিজে ২৬ সদস্যের যে সেনেগাল দল ঘোষনা করেছে সেখানে মানের নাম ছিল। তবে দল ঘোষনার সময়ই সিজে বলেছিলেন টুর্নামেন্ট শুরুর আগে তিনি মানের ফিটনেস আশা করছেন। কিন্ত বায়ার্ন কোচ জুলিয়ান নাগলসম্যান মানের খেলা নিয়ে শুরু থেকেই শঙ্কা জানিয়েছিলেন। নাগলসম্যান বলেছিলেন আরো ১০ দিন হয়তো মানেকে মাঠের বাইরে থাকতে হতে পারে। এ সম্পর্কে বায়ার্ন কোচ বলেন, ‘এটা স্বাভাবিক যে সেনেগাল মানেকে খেলাতে চাইবে। কিন্তু তার পায়ে ব্যাথা থাকলে খেলাটা কঠিন হয়ে পড়বে। একজন খেলোয়াড়ের জন্য শতভাগ ফিট থাকাটা খুবই জরুরী। আমরা সবসময়ই এই বিষয়টির উপর গুরুত্ব দেই। 
ফেব্রুয়ারিতে সেনেগাল আফ্রিকান নেশন্স কাপ জয়ের মাধ্যমে প্রথম কোন বড় শিরোপা ঘরে তুলে। ফাইনালে মিশরের বিপক্ষে পেনাল্টিতে জয়সূচক গোলটি করেছিলেন মানে। কাতার বিশ^কাপ বাছাইর্বের প্লে-অফেও মানে জয়সূচক গোলটি করেছিলেন। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বিশ্বকাপ দেখার আমন্ত্রন ফিরিয়ে দিয়েছেন ইরানী ফুটবল কিংবদন্তী আলি দাই

পর্তুগালের জার্সি গায়ে সব সময়ই খুশী থাকে রোনাল্ডো