ভিতরে

সিরি-এ: ভেরোনাকে হারিয়ে শীর্ষ চারে উঠে এলো জুভেন্টাস

 মোয়েস কিনের একমাত্র গোলে তলানির দল ভেরোনাকে পরাজিত করে সিরি-এ টেবিলের শীর্ষ চারে উঠে এসেছে জুভেন্টাস। এনিয়ে লিগে টানা পঞ্চম জয় নিশ্চিত করলো তুরিনের জায়ান্টরা। 
ইতালিয়ান স্ট্রাইকার কিন এবারের মৌসুমে দ্বিতীয় গোলের দেখা পেলেন। স্তাদিও বেনটেগোডিতে কঠিন ম্যাচটিতে ৬০ মিনিটে ডেডলক ভাঙ্গেন কিন। এই জয়ে জুভেন্টাস কার্যত লিগ টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছিল। কিন্তু দিনের শেষ ম্যাচে ল্যাজিও ১-০ গোলে মোঞ্জাকে পরাজিত করে জুভেন্টাসকে দুই পয়েন্টের ব্যবধানে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এলে তুরিনের দলটি এসি মিলানের পরে চতুর্থ স্থানে নেমে যায়। মিলান ও ল্যাজিও সমান ৩০ পয়েন্ট করে সংগ্রহ করেছে। তাদের থেকে আট পয়েন্ট এগিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন নাপোলি। 
ঘরোয়া লিগ ও ইউরোপে বেশ কিছু হতশাজনক পারফরমেন্সের পর জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আলেগ্রির ভবিষ্যত নিয়ে আলোচনা শুরু হয়। কিন্তু রোববার ল্যাজিওর বিপক্ষে এ বছরের শেষ ম্যাচের পর অন্তত চ্যাম্পিয়ন্স লিগ পজিশন ধরে রাখতে পারলে এ যাত্রা হয়তো বেঁচে যেতে পারেন আলেগ্রি। 
কাল ম্যাচ শেষে স্কাই স্পোর্টসকে আলেগ্রি বলেছেন, ‘এটা অবশ্যই আমাদের সেরা পারফরমেন্স ছিলনা। ছেলেরা জানতো এ ধরনের ম্যাচে কি ধরনের মানসিকতা নিয়ে খেলতে হয়। তবে শেষ পর্যন্ত তিন পয়েন্ট নিয়ে আমরা বাড়ি ফিরেছি, এটাই গুরুত্বপূর্ণ।’
আলেগ্রির ইনজুরি আক্রান্ত দলটিতে কাল ছিলেন না ডুসনা ভøাহোভিচ, ওয়েস্টন ম্যাককিনি ও সম্প্রতি দলে ফেরা ফেডেরিকো চিয়েসা। স্টপেজ টাইমে লাল কার্ড পাওয়ায় এ্যালেক্স সান্দ্রোকেও রোববার ল্যাজিওর বিপক্ষে দলে পাচ্ছেন না আলেগ্রি। 
টানা নয় ম্যাচে পরাজিত হয়ে ভেরোনা লিগ টেবিলের তলানিতেই রয়েছে। ইতোমধ্যেই তাদের রেলিগেটেড হয়ে সিরি-বি’তে নেমে যাওয়ার আভাষ পাওয়া যাচ্ছে। যদিও কালকের ম্যাচে দ্বিতীয়ার্ধে দুটি পেনাল্টি থেকে জুভেন্টাস রক্ষা পেয়েছে। প্রথমত ডানিলোর হ্যান্ডবল রেফারি মার্কো ডি বেলোর চোখে পড়েনি। এরপর ম্যাচ শেষের পাঁচ মিসিট আগে লিওনার্দো বনুচ্চি ডি বক্সের মধ্যে সিমোনে ভার্দিকে ফাউল করলে ডি বেলো পেনাল্টির নির্দেশ দিলেও ভিএআর প্রযুক্তি এই সিদ্ধান্ত বাতিল করে দেয়। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ইসারায়েলি ও ফিলিস্তিনি দর্শকদের জন্য বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে কাতার

বিশ্বকাপে পোল্যান্ডকে নেতৃত্ব দিবেন লিওয়ানদোস্কি