ভিতরে

সাইফ পাওয়ারটেক ৩৫তম জাতীয় বয়সভিত্তিক সাঁতার শুক্রবার শুরু

বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় ও সাইফ পাওয়ারটেক লিমিটেড এর পৃষ্ঠপোষকতায় মিরপুরস্থ সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে শুক্রবার থেকে শুরু হচ্ছে তিন দিনব্যপী ‘সাইফ পাওয়ারটেক ৩৫তম জাতীয় বয়সভিত্তিক সাঁতার ও ডাইভিং প্রতিযোগিতা’।
এ উপলক্ষে আজ দুপুরে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ বাংলা ব্যাংক অডিটরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনর সাধারণ সম্পাদক এম বি সাইফ, সহ-সভাপতি মো: আবদুল হামিদ, যুগ্ন-সম্পাদক মো: সেলিম মিয়া, কোষাধ্যক্ষ মো: রেজাউল হোসেন বাদশাসহ কার্যনির্বাহী অন্যান্য সদস্য।    
এবারের বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতায় বালক-বালিকা ও যুবক-যুবতী ৫টি গ্রুপে সাঁতারুরা অংশগ্রহণ করবে। গ্রুপগুলো হলো অনুর্ধ্ব ১০, অনুর্ধ্ব ১১-১২, অনুর্ধ্ব ১৩-১৪, অনুর্ধ্ব ১৫-১৭ ও ১৮-২০ যুবক-যুবতী। তিনদিনে সাঁতারে ১০০ টি ইভেন্ট ও ডাইভিং এ ৩টি ইভেন্টসহ (১ মি: ¯িপ্রং বোর্ড, ৩ মি: ¯িপ্রং বোর্ড ও ৫ মি: প্ল্যাটফর্ম ডাইভিং) মোট ১০৩টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। মিরপুর সুইমিং কমপ্লেক্সে ডাইভিং পুলে স্প্রিং বোর্ড সংযোজন হওয়ায় ডাইভিং প্রতিযোগিতা এবার এই সুইমিং পুলেই অনুষ্ঠিত হবে। 
বিজয়ীদের স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক প্রদান করা হবে। দলগত চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ট্রফি প্রদান করা হবে। এছাড়াও সেরা সাঁতারু বালক ও বালিকাকে ব্যক্তিগত ট্রফি প্রদান করা হবে এবং আর্থিক পুরস্কার প্রদান করা হবে ।
প্রতিযোগিতায় ভাল রেকর্ড করা সাঁতারুদের ফেডারেশনের ব্যবস্থাপনায় বর্তমানে চলমান জাতীয় দলের আবাসিক ক্যাম্পে অনুশীলনের সুযোগ করে দেয়া হবে বলে এম বি সাইফ জানিয়েছেন। 
এ প্রতিযোগিতায় বিভাগীয় ক্রীড়া সংস্থা, জেলা ক্রীড়া সংস্থা, সুইমিং ক্লাব, শিক্ষা বোর্ড, বিকেএসপি, বাংলাদেশ আনসার ও বাংলাদেশ পুলিশসহ মোট ৯০টি দলের প্রায় ৩০০ জন খেলোয়াড়, ১১০ জন টীম অফিসিয়াল ও ১০০জন মিট অফিসিয়ালসহ সর্বমোট ৫১০জন অংশগ্রহণ করবে বলে আশা করা যাচ্ছে। চূড়ান্ত খেলোয়াড়ের সংখ্যা মেডিকেল পরীক্ষার পর নির্ধারিত হবে। 
শুক্রবার বিকাল ৪টায় যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সচিব মেজবাহ উদ্দিন আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সাইফ পাওয়ারটেক লি: এর ব্যবস্থাপনা পরিচালক  ও বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সহ-সভাপতি তরফদার মো: রুহুল আমিন। 
রোববার বিকেলে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

লিটন-নাসুম-মুস্তাফিজের উন্নতি, ফের শীর্ষে হাসারাঙ্গা

নিউজিল্যান্ডকে হারিয়ে তৃতীয়বারের মত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তান