ভিতরে

সিলেটে প্রবীণ আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মতি চাঁন্দের ইন্তেকাল

 সিলেটে শতবর্ষী প্রবীণ আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন (মতি চাঁন্দ) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
শনিবার (২৯ অক্টোবর) সন্ধ্যা সাড়ে  ৫টায় তিনি  চিকিৎসাধীন অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন। তাঁর বয়স হয়েছিল ১০০ বছর। তিনি পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, রাজনৈতিক সহকর্মীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 
সিলেট নগরীর সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মতিচাঁনের মরদেহ শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য আজ সকাল ১০ টায় স্কুলের শহিদ মিনার প্রাঙ্গনে রাখা হয়। সেখানে রাষ্ট্রীয় শ্রদ্ধা শেষে বাদ জোহর নগরীর মিরাপাড়া কেন্দ্রীয় জামে মসজিদে জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে তাকে মিরাপাড়ায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়
এসময় সিলেটের শীর্ষ রাজনৈতিক নেতৃবৃন্দসহ সমাজের বিভিন্ন শ্রেণীপেশার বিপুল লোকজন উপস্থিত ছিলেন।
বীর মুক্তিযোদ্ধা মতি চাঁন্দ সিলেট মহানগরীর ২৪নং ওয়ার্ডের মিরাপাড়া এলাকার বাসিন্দা ছিলেন। তিনি সিলেট নগরীর প্রবীণ রাজনীতিবীদ ও সমাজকর্মী হিসেবে সর্বজন শ্রদ্ধেয় ব্যাক্তি ছিলেন।  জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা মতি চাঁন্দ আজীবন আওয়ামীলীগ ও জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের নিবেদিতপ্রাণ ব্যাক্তিত্ব ছিলেন। তিনি বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের প্রশ্নে সদা আপোষহীন ছিলেন। সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা মতি চান্দ শিক্ষানুরাগী ও সমাজসেবক হিসেবে সকলের কাছে পরিচিত ছিলেন। 
সর্বজন শ্রদ্ধেয় শতবর্ষী প্রবীণ মুরুব্বি মতি চাঁন্দের মৃত্যুতে সিলেটের রাজনৈতিকসহ বিভিন্ন মহলের শোকের ছায়া নেমে আসে। 
মতি চাঁন্দের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন, সিলেট জেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খাঁন, সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মু্ক্িতযোদ্ধা মাশুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা কমান্ড নেতৃবৃন্দ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান আমুস সিলেট জেলা শাখার সভাপতি মো. আতাউর রহমান, সাধারণ সম্পাদক সুমন বাপ্পি, মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি গোলাম রহমান চৌধুরী রাজন, সাধারণ সম্পাদক মাহবুবুল আলম । নেতৃবৃন্দ পৃথক শোক বার্তায় মতি চাঁন্দের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন, জাতি আজ ’৭১ এর  রণাঙ্গনের একজন শ্রেষ্ঠ বীরযোদ্ধাকে হারালো যা কোনদিন পূরণ হওয়ার নয়। তারা মহান আল্লাহর কাছে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি  সমবেদনা জানান।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

দুদকের মামলায় নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ ১৭ নভেম্বর

সোহেল চৌধুরী হত্যা মামলায় আসামি বান্টির কর্মচারির সাক্ষ্য গ্রহণ