ভিতরে

বিশ্বকাপ মাঠে দর্শকদের  করোনা পরীক্ষা লাগছে না

কাতার বিশ্বকাপ দেখতে মাঠে আসা দর্শকদের  জন্য কোভিড-১৯ পরীক্ষা বাধ্যতামূলক নয় বলে জানিয়ে দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রনালয়। এক বিবৃতিতে মন্ত্রনালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে মধ্যপ্রাচ্যের দেশটিতে ভ্রমনের জন্য এখন আর করোনা পরীক্ষা বাধ্যতামূলক নয়।
এর আগে বিশ্বকাপ দেখতে আসা পর্যটকদের জন্য বিভিন্ন বিধিনিষেধের মধ্যে অন্যতম ছিল ভ্যাকসিন সার্টিফিকেটের পাশাপাশি যাত্রার ৪৮ ঘন্টার পূর্বের করোনা পরীক্ষার নেগেটিভ সনদ প্রদর্শন। আগামী ২০ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য কাতার বিশ্বকাপে ১.২ মিলিয়ন পর্যটকের আশা করছে কাতার। বিদেশ থেকে ভ্রমন করে আসা কাতারের নাগরিকদেরও ২৪ ঘন্টা আগে করোনার নেগেটিভ সনদ আর প্রয়োজন হচ্ছে না। স্টেডিয়ামে প্রবেশের আগে সরকার পরিচালিত স্মার্টফোন এপ্লিকেশনের মাধ্যমে কোভিড-১৯ স্ট্যাটাস দেখানোর জন্য যে নিয়ম বেঁধে দেয়া হয়েছিল তার থেকে সড়ে এসেছে স্বাস্থ্য মন্ত্রনালয়। তবে বিবৃতিতে জানানো হয়েছে স্বাস্থ্য সংক্রান্ত কোন সুবিধা নিতে হলে পর্যটক ও স্থানীয় নাগরিকদের প্রয়োজনীয় কাগজপত্র অবশ্যই দেখাতে হবে। 
বিশ^জুড়ে করোনা সংক্রমন উল্লেখযোগ্য হারে কমে যাবার কারনেই কোভিড-১৯ সংক্রান্ত বেশ কিছু বিধিনিষেধ শিথিল করেছে কাতার। গত সপ্তাহে মাস্ক পড়ার বাধ্যবাধকতাও তুলে নিয়েছে মধ্যপ্রাচ্যের দেশটি। প্রায় ৩ মিলিয়ন জনসংখ্যার দেশ কাতারে সাড়ে চার লাখের মত মানুষ করোনায় আক্রান্ত হয়েছিল, যার মধ্যে মারা গেছে ৬৯২জন। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

টি-টোয়েন্টি বিশ্বকাপ: জিম্বাবুয়েকে হারাতে ছোট-ছোট মুহূর্তগুলো জয়ের অস্ত্র হিসেবে দেখছেন শ্রীরাম

বিশ্বকাপ দেখতে যাবার কোন পরিকল্পনা নেই প্রিন্স উইলিয়ামের