ভিতরে

বলিউডের জনপ্রিয় নির্মাতা ইসমাইল শ্রফ মারা গেছেন

বলিউডের জনপ্রিয় নির্মাতা ইসমাইল শ্রফ মারা গেছেন। গত মঙ্গলবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই তিনি। তার বয়স হয়েছিল ৬২ বছর।
জানা যায়, বার্ধক্য জনিত অসুস্থতার কারণে প্রয়াত হন এই নির্মাতা। প্রায় এক মাস আগে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। পরিচালককে মুম্বাইয়ের কোকিলাবেন ধিরুভাই আম্বানি হাসপাতালেও ভর্তি করা হয়। পরে সুস্থও হয়ে যান তিনি, কিন্তু শেষ রক্ষা আর হলো না।

ইসমাইল শ্রফ তার হিট সিনেমা ‘থোরি সি বেওয়াফাই’-এর মাধ্যমে খ্যাতি অর্জন করেন। এটি ছিল তার অভিষেক সিনেমা। ১৯৮০ সালে মুক্তি পাওয়া সিনেমাটিতে অভিনয় করেন রাজেশ খান্না, শাবানা আজমি, পদ্মিনী কোলহাপুর প্রমুখ। সিনেমাটির গল্প লেখেন ইসমাইল শ্রফের ভাই মইন-উদ-দীন।এছাড়াও ইসমাইল শ্রফ ‘আহিস্তা আহিস্তা’, ‘জিদ’, ‘আগার’, ‘গড অ্যান্ড গান’, ‘পুলিশ মজদুর’, ‘মাজধার’, ‘দিল আখির দিল হ্যায়’, ‘বুলন্দি’, ‘নিশ্চাই’, ‘সূর্যা’ এবং ‘ঝুটা সাচ’-এর মতো সিনেমা পরিচালনা করেছেন। ২০০৪ সালে ‘থোড়া তুম বাদলো থোড়া হাম’ ছিল তার শেষ সিনেমা। গোবিন্দার প্রথম সিনেমারও পরিচালক তিনি।

ইসমাইল শ্রফের মৃত্যুতে শোক প্রকাশ গোবিন্দা লিখেছেন, ‘আমি খুবই দুঃখিত। ওনার ছবির হাত ধরেই আমার ক্যারিয়ার শুরু হয়েছিল। চিরনিদ্রায় শান্তিতে থাকুক। তিনি শুধু আমাকে কাজই দেননি আমার প্রতি বিশ্বাসও রেখেছিলেন। আমাকে গোবিন্দ থেকে গোবিন্দা বানানোর পেছনে তার বড় ভূমিকা।’

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

সাকিবকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর রাখবে না দুদক

ভিকির সিনেমা থেকে বাদ পড়লেন সারা