ভিতরে

তিন হাফ-সেঞ্চুরিতে টানা দ্বিতীয় জয়ে টেবিলের শীর্ষে ভারত

অধিনায়ক রোহিত শর্মা-বিরাট কোহলি ও সূর্যকুমার যাদবের ব্যাটিং দৃঢ়তায় টি-টোয়েন্টি বিশ^কাপের সুপার টুয়েলভে টানা দ্বিতীয় জয় পেয়েছে  ভারতীয় ক্রিকেট দল। নিজেদের প্রথম ম্যাচে ভারত ৪ উইকেটে হারিয়েছিলো পাকিস্তানকে।
আজ গ্রুপ-২এর ম্যাচে ভারত ৫৬ রানে হারিয়েছে নেদারল্যান্ডসকে। রোহিত ৫৩, কোহলি ৬২ ও সূর্য ৫১ রান করেন। এই জয়ে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠলো ভারত। ২ খেলায় ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে দক্ষিণ আফ্রিকা। সমানসংখ্যক ম্যাচে এখনও জয়হীন নেদারল্যান্ডস।
সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় ভারত। উদ্বোধনী জুটিতে এবারও ভালো শুরু করতে পারেনি ভারত। তৃতীয় ওভারে দলীয় ১১ রানে বিদায় নেন লোকেশ রাহুল। ১২ বলে ৯ রান করেন তিনি।
শুরুতে রাহুলকে হারালেও  দ্বিতীয় উইকেটে ভারতের বড় স্কোরের পথ তৈরি করেন আরেক ওপেনার ও অধিনায়ক রোহিত শর্মা এবং পাকিস্তানের বিপক্ষে ম্যাচের হিরো বিরাট কোহলি।
৫৬ বলে ৭৩ রানের জুটি গড়েন রোহিত-কোহলি। ৩৫ বলে টি-টোয়েন্টিতে ২৯তম হাফ-সেঞ্চুরি করেন রোহিত। ৩৯ বলে চার বাউন্ডারি ও তির ওভার বাউন্ডারিতে  ৫৩ রান তুলে আউট হন তিনি। 
১২তম ওভারে দলীয় ৮৪ রানে রোহিতের বিদায়ে উইকেটে আসা সূর্যকুমার যাদব।কোহলির সাথে শেষ ৪৮ বলে অবিচ্ছিন্ন ৯৫ রান যোগ করেন । ইনিংসের শেষ বলে ছক্কা দিয়ে টি-টোয়েন্টিতে নবম অর্ধশতক করেন সূর্য। ৩৭ বলে টানা দ্বিতীয় হাফ-সেঞ্চুরি করেন কোহলিও।
রোহিতের পর কোহলি-সূর্যের হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ২ উইকেটে ১৭৯ রান করে ভারত। ৪৪ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৬২ রানে অপরাজিত থাকেন কোহলি। ২৫ বলে ৭টি চার ও ১টি ছক্কায় অপরাজিত ৫১ রান করেন সূর্য।
১৮০ রানের টার্গেটে ভালো শুরু হয়নি নেদারল্যান্ডসের। পাওয়া-প্লেতে ২ উইকেট হারায় তারা। ভারতীয় বোলারদের দাপটে নেদারল্যান্ডসের ব্যাটাররা সুবিধা করতে না পারলে  এ কপর্যায়ে  ৮৯ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে  ছিটকে পড়ে ডাচরা।
শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১২৩ রান তুলতে সক্ষম হয়  নেদারল্যান্ডস। দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান করেন টিম প্রিঙ্গেল। ভারতের ভুবেনশ^র-অর্শদ্বীপ-প্যাটেল ও অশি^ন ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন সূর্য।
আগামী ৩০ অক্টোবর পার্থে নিজেদের তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ভারত। একই দিন পাকিস্তানের বিপক্ষে লড়বে নেদারল্যান্ডস।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

টি-টোয়েন্টিতে রেকর্ড ব্যবধানে হারলো বাংলাদেশ

প্রথম ছয় ওভারেই ছিটকে গেছি বললেন সাকিব