ভিতরে

টি-টোয়েন্টি বিশ্বকাপ: দক্ষিণ আফ্রিকার জয়ের চাপকে কাজে লাগাতে চান সাকিব

 নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের সাথে পয়েন্ট ভাগাভাগি করা টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলার দৌঁড়ে টিকে থাকার চাপে রয়েছে দক্ষিণ আফ্রিকা। আগামীকাল দক্ষিণ আফ্রিকার এই চাপকে বড় সুবিধা মনে করছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। 
নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের পথে থেকেও  বৃষ্টির কারনে পয়েন্ট ভাগাভাগি করতে হয় দক্ষিণ আফ্রিকাকে। বৃষ্টি আইন কার্যকর হবার আগেই ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়।
সাকিবের মতে, বাংলাদেশের বিপক্ষে এ ম্যাচে জিততেই হবে ভেবে মানসিক চাপ বাড়িয়ে দিতে পারে দক্ষিণ আফ্রিকাকে।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আগে সাকিব বলেন, ‘এ কারণেই   তারা  চাপে থাকবে। এটি আমাদের জন্যও গুরুত্বপূর্ণ ম্যাচ । তাই আমরা সবকিছু আমাদের নিয়ন্ত্রনে নেয়ার চেষ্টা করবো।’
নেদারল্যান্ডের বিপক্ষে ৯ রানের জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। যদিও জয়ের ব্যবধান  এটাই প্রমান করে যে,ডাচদের বিপক্ষে লড়াই করতে হয়েছে  টাইগারদের। বোলারদের দুর্দান্ত  নৈপুন্যে জয় পেয়েছে বাংলাদেশ।
প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৪৪ রান করতে পারে বাংলাদেশ। ২৫ রানে ৪ উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা বোলিং করেন পেসার তাসকিন আহমেদ। ইনিংসের প্রথম দুই বলে দুই উইকেট নিয়ে নেদারল্যান্ডসকে ইনিংসের শুরুতেই ব্যাকফুটে ঠেলে দেন তাসকিন। 
বিশ্বকাপের আগে এই ফরম্যাটে ধারাবাহিক সিরিজ হারের পর এই জয় মানসিকভাবে বাংলাদেশকে আত্মবিশ^াসী করছে।
সাকিব বলেন, ‘আমরা যতই ভালো বা খারাপ খেলি না কেন জয়টা গুরুত্বপূর্ণ ছিল। আমি জানি আমাদের অনেক ভুল ছিলো যেখানে ভালো করা উচিত। আমরা উন্নতি করতে চাই এবং উন্নতির কোন শেষ নেই। দলের প্রতিটি খেলোয়াড়ের ভূমিকা রয়েছে এবং নিজেদের ভূমিকা ভালোভাবে পালন করতে পারলে, পরিকল্পনা কাজে লাগাতে পারলে সেটিই যেকোনও প্রতিপক্ষের বিপক্ষে আমাদের জয়ের প্রধান কারন।’

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সিডনিতে অভিষেক স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপ: বৃষ্টি আইনে ইংল্যান্ডকে হারিয়ে চমক দেখালো আয়ারল্যান্ড