ভিতরে

জেলেনস্কি লন্ডনের সাথে সম্পর্ক জোরদারে আশাবাদী

 ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, তিনি মঙ্গলবার ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সাথে টেলিফোনে কথা বলে আশাবাদ ব্যক্ত করেন যে, এ দুই দেশের মধ্যে সম্পর্ক জোরদার হবে। খবর এএফপি’র।
ফোনালাপের পর জাতির উদ্দেশে দেয়া ভাষণে জেলেনস্কি বলেন, ‘আমি বিশ্বাস করি যে, আমাদের বিভিন্ন রাজ্যের মধ্যে অংশীদারিত্ব, সেই সাথে ব্রিটেনের গণতন্ত্র ও স্বাধীনতা রক্ষায় নেতৃত্ব আরো জোরদার হতে থাকবে।’
এ সময় ইউক্রেনের নেতা ব্রিটেনের প্রধানমন্ত্রীকে কিয়েভ সফরের আমন্ত্রণ জানান।
পরে টুইটারে দেয়া এক বার্তায় জেলেনস্কি আরো বলেন, ‘ঋষি সুনাকের সাথে চমৎকার ফোনালাপে আমরা ইউক্রেন-যুক্তরাজ্য সম্পর্কের একটি নতুন অধ্যায় লিখতে সম্মত হয়েছি। অবশ্য এ গল্প একই, আর তা হলো রাশিয়ার আগ্রাসন মোকাবেলায় পূর্ণ সমর্থন।
এদিকে ডাউনিং স্ট্রীটের এক বিবৃতিতে বলা হয়েছে, সুনাক জেলেনস্কিকে যুক্তরাজ্যের ‘অটল সমর্থনের’ আশ্বাস দিয়েছেন।
সুনাকের এক মুখপাত্র জানান, ‘প্রধানমন্ত্রী বলেন যে, ইউক্রেনের প্রতি যুক্তরাজ্যের সমর্থন তার প্রধানমন্ত্রীত্বের অধীনে বরাবরের মতো শক্তিশালী হবে এবং প্রেসিডেন্ট জেলেনস্কি অব্যাহত সংহতির ক্ষেত্রে পাশে থাকার ব্যাপারে তার সরকারের উপর নির্ভর করতে পারেন।’
এ বছর ব্রিটেনের তৃতীয় প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়া সুনাক মঙ্গলবার লিজ ট্রাসের চরম বিপর্যয়কর ৪৯ দিনের শাসনের ‘বিভিন্ন ভুলের’ কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট কাটিয়ে ওঠার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

উ.কোরিয়ার পরমাণু পরীক্ষার ‘দাঁতভাঙ্গা’ জবাব দেয়া হবে : যুক্তরাষ্ট্র, জাপান ও দ.কোরিয়া

সেন্ট পিটার্সবাগের্র আগুন নেভাতে জোর প্রচেষ্টা অব্যাহত