ভিতরে

উনাই এমেরিকে কোচ হিসেবে নিয়োগ দিল ভিলা

এ্যাস্টন ভিলার নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন আর্সেনালের সাবেক বস  উনাই এমেরি। ইংলিশ ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। এর মাধ্যমে আবারো প্রিমিয়ার লিগে ফিরলেন এমেরি। 
স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়ালের দায়িত্ব ছাড়া এমেরি গত সপ্তাহে বরখাস্ত হওয়া স্টিভেন জেরার্ডের স্থলাভিষিক্ত হলেন। ফুলহ্যামের বিপক্ষে প্রিমিয়ার লিগে ৩-০ গোলের পরাজয়ের পরপরই ভিলার কোচ হিসেবে জেরার্ডের বিদায় নিশ্চিত হয়ে যায়। 
এক বিবৃতিতে মিডল্যান্ডের ক্লাবটি জানিয়েছে, ‘এ্যাস্টন ভিলা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছে ক্লাবের নতুন কোচ হিসেবে উনাই এমেরিকে দায়িত্ব দেয়া হয়েছে।’
এ সময় ভিলা এমেরিকে অত্যন্ত উঁচুমানের শীর্ষ পর্যায়ের একজন অভিজ্ঞ কোচ হিসেবে অভিহিত করেছে যার ৯০০’রও বেশী ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা রয়েছে। 
৫০ বছর বয়সী এমেরির অধীনে ভিয়ারিয়াল ২০২১ সালে ইউরোপা লিগের শিরোপা জয় করেছিল। ফাইনালে তারা ম্যানচেস্টার ইউনাইটেডকে পরাজিত করার কৃতিত্ব দেখায়। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের  সেমিফাইনালেও তারা খেলেছে। সেখানে লিভারপুলের কাছে পরাজিত হয়ে বিদায় নিতে হয়। এছাড়া তার অধীনে ২০১৩-২০১৬ সাল পর্যন্ত সেভিয়া টানা তিন বছর ইউরোপা লিগের শিরোপা জয় করেছে। এরপর পিএসজির হয়ে লিগ ওয়ানের শিরোপা জয় করেছেন এমেরি। ২০১৯ সালে আর্সেনালকে ইউরোপা লিগের ফাইনাল উপহার দিয়েছিরেন এমেরি। তবে চেলসির কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হয়ে হতাশ হতে হয়। 
ভিলা জানিয়েছে এবারের মৌসুমের পরেই এমেরির সাথে ভিয়ারিয়ালের চুক্তি শেষ হয়ে যাবার কথা ছিল। দুই ক্লাবের সমঝোতায় আগামী ১ নভেম্বর থেকে এমেরি ভিলার দায়িত্ব নিতে যাচ্ছেন। আর্সেনালের সাথে ১৮ মাস কাটানোর পর প্রিমিয়ার লিগে এটা এমেরির দ্বিতীয় ক্লাবে যোগদান। টানা সাত ম্যাচে জয়বিহীন থাকার কারনে তিনি এমিরেটস স্টেডিয়াম থেকে বরখাস্ত হয়েছিলেন। 
মৌসুমে একটি বাজে শুরুর পর লিভারপুল ও ইংল্যান্ডের সাবেক মিডফিল্ডার জেরার্ডের ভিলা ভাগ্য শঙ্কার মুখে পড়ে। টানা ব্যর্থতায় রেলিগেশন জোন থেকে মাত্র এক ধাপ উপরে থাকার কারনে জেরার্ডের বিদায় নিশ্চিত হয়। প্রথম ১১টি ম্যাচের মাত্র দুটিতে জয়ী হতে সমর্থ হয়েছে ভিলা। বিশেষ করে ফুলহ্যামের বিপক্ষে বড় পরাজয়ে মাত্র ১১ মাস পরেই জেরার্ডকে বিদায় দিতে বাধ্য হয় ভিলা। 
এদিকে ভিয়ারিয়াল জানিয়েছে ক্লাবের অনুশীলন গ্রাউন্ডে মঙ্গলবার এমেরির জন্য বিদায় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। এ সময় ক্লাবের এক বিবৃতিতে বলা হয়, ‘এমেরির অধীনে ভিয়ারিয়াল ক্লাবের ইতিহাসে প্রথম কোন শিরোপা জয়ের কৃতিত্ব দেখায়। উয়েফা ইউরোপা লিগের শিরোপা ছাড়াও প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে খেলেছে ভিয়ারিয়াল, যা একটি ঐতিহাসিক মুহূর্ত। ক্লাবের প্রতি অসামান্য অবদানের জন্য উনাই এমেরিকে ধন্যবাদ জানাচ্ছে এবং তার ভবিষ্যতের প্রতি শুভকামনা রইলো।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ইরানকে বিশ্বকাপ থেকে বাদ দেবার আহ্বান জানিয়েছে শাখতার

বর্ণবাদী আচরণে আজীবন নিষিদ্ধের দাবী জানিয়েছেন ভিনিসিয়াস জুনিয়র