ভিতরে

রাসেলকে হত্যার মাধ্যমে ঘাতকচক্র অনেক সম্ভাবনার মৃত্যু ঘটিয়েছে : ইমরান আহমদ

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বঙ্গবন্ধুর শিশুপুত্র রাসেলকে হত্যার মাধ্যমে ঘাতকচক্র অনেক সম্ভাবনার মৃত্যু ঘটিয়েছে।
শেখ রাসেলের ধমনীতে ছিল বঙ্গবন্ধুর রক্ত উল্লেখ করে তিনি বলেন, ‘বঙ্গবন্ধু রাসেলকে খুব ভালোবাসতেন। রাসেল বেঁচে থাকলে আজ সুখী সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখতো।’ 
আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত শেখ রাসেল দিবস পালন উপলক্ষে আলোচনা সভা, কবিতা আবৃত্তি, দোয়া ও মোনাজাত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।
মন্ত্রী উপস্থিত সবাইকে রাসেলের জন্য ভালোবাসাকে সব শিশুর মাঝে ছড়িয়ে দেয়ার আহবান জানান।
সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, শহীদ শেখ রাসেল স্বপ্নের প্রতীক। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাতে ঘাতকরা শেখ রাসেলের সাথে অনেক স্বপ্নকে নির্মমভাবে হত্যা করে। শিশু রাসেল যে নির্মলতা, যে প্রানোচ্ছলতার প্রতীক সেই চেতনার আলোকে বাংলাদেশের সকল শিশুর নিরাপত্তার জন্য কাজ করতে আমরা অঙ্গীকারবদ্ধ। 
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহিদুল আলম, বোয়েসল’র ব্যবস্থাপনা পরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন ও মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল মান্নান।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

সমগ্র পৃথিবী একদিন শেখ রাসেল দিবস পালন করবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

আওয়ামী লীগ বিচলিত হবার দল নয় : হানিফ