ভিতরে

আধুনিক ও উন্নত দেশ গঠন করে; শেখ রাসেল হত্যার প্রতিশোধ নিতে হবে : বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বাংলাদেশকে আধুনিক উন্নত দেশ গঠন করে; শেখ রাসেল হত্যার প্রতিশোধ নিতে হবে। শেখ রাসেলের জন্মদিনে এই হোক আমাদের প্রতিজ্ঞা। 
শেখ রাসেল দিবস-২০২২ যথাযথ মর্যাদায় উদযাপন উপলক্ষে আজ মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজার টিসিবি ভবন অডিটরিয়ামে বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে সরচিত কবিতা পাঠ করেন বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. জাফর উদ্দিন। এতে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান মাহফুজা আখতার।
বাণিজ্যমন্ত্রী বলেন, স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য বঙ্গবন্ধু সারা জীবন সংগ্রাম করে গেছেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে; বঙ্গবন্ধুর সে স্বপ্ন পূরণ হতে দেয়নি পরাজিত শক্তি। এ হত্যা শুধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা নয়, তারা বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে চেয়েছিল। শিশু রাসেলের কোন দোষ ছিল না; তারপরও তাকে হত্যা করা হয়। তিনি বলেন, শেখ রাসেলের মধ্যে অনেক সম্ভাবনা ছিল। তারা সেই সম্ভাবনার বিকাশ হতে দেয়নি। 
টিপু মুনশি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে ঘাতকদের উদ্দেশ্য ছিল বাংলাদেশের স্বাধীনতাকে মেনে না নেয়া। বঙ্গবন্ধুকে হত্যার কিছু সময়ের মধ্যেই বাংলাদেশ বেতারের নাম পরিবর্তন করে রেডিও বাংলাদেশ এবং আমাদের স্বাধীনতার শ্লেগানকে বদলে দেয়ার চেষ্টা করা হয়েছিল। তবে বাংলাদেশের মানুষ তাদের প্রতিহত করেছে।  
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ  দ্রুত এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে শেখ রাসেলের জীবন নিয়ে একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। পরে শেখ রাসেল দিবস-২০২২ উপলক্ষে আয়োজিত রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

আওয়ামী লীগ বিচলিত হবার দল নয় : হানিফ  

বিআরটিসির ছাদখোলা বাসে পথশিশুদের পদ্মা সেতু ভ্রমণ