ভিতরে

টি-টোয়েন্টি বিশ্বকাপ: বোলিং নৈপুন্যে নিউজিল্যান্ডের বিপক্ষে সহজ পেলো দক্ষিণ আফ্রিকা

 বোলারদের দুর্দান্ত নৈপুন্যে অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ওয়ার্ম-আপ ম্যাচে সহজেই জয় পেয়েছে  দক্ষিণ আফ্রিকা। 
অস্ট্রেলিয়ার ব্রিজবেনে অ্যালান বোর্ডার স্টেডিয়ামে  অনুষ্ঠিত ম্যাচে দক্ষিণ আফ্রিকা ৯ উইকেটে হারিয়েছে গতবারের রানার্স-আপ নিউজিল্যান্ডকে। 
টস জিতে প্রথমে বোলিং করতে নামে দক্ষিণ আফ্রিকা। ব্যাট হাতে নেমে ১১ রানের মধ্যে ২ উইকেট হারায় নিউজিল্যান্ড। ওপেনার ফিন অ্যালেন ৬ ও অধিনায়ক কেন উইলিয়ামসন ৩ রান করে ফিরেন। দ’ুজনই শিকার হন পেসার ওয়েন পারনেলের। 
এরপর ইনিংস মেরামতের চেষ্টা করেছিলেন আরেক ওপেনার মার্টিন গাপটিল ও গ্লেন ফিলিপস। কিন্তু বড় ইনিংস খেলতে পারেননি তারা। গাপটিল ২৬ ও ফিলিপস ২০ রান করেন। দু’জনকে শিকার করেন দক্ষিন আফ্রিকার দুই স্পিনার কেশব মহারাজ ও তাবরাইজ শামসি। 
নিউজিল্যান্ডের মিডল-অর্ডার ব্যাটারদেরও বড় রান করতে দেননি মহারাজ ও শামসি। এতে ১৭ দশমিক ১ ওভারে ৯৮ রানে অলআউট হয় ব্লাকক্যাপসরা। গাপটিল-ফিলিপসের পর মাইকেল ব্রেসওয়েলই দুই অংকের কোটা স্পর্শ করতে সক্ষম হয়েছেন। ব্রেসওয়েল ১১ রান করেন। দক্ষিণ আফ্রিকার মহারাজ ১৭ রানে ৩টি ও শামসি ৬ রানে ও পারনেল ৮ রানে ২টি করে উইকেট নেন। 
৯৯ রানের সহজ টার্গেট ভালো সূচনা করে দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার রেজা হেনড্রিক্স ও রিলি রুশো। ৪১ বলে ৬৬ রান তুলে প্রোটিয়াদের জয়ের পথ মসৃন করেন তারা। হেনড্রিক্স ২৭ রানে আউট হন। এরপর আইডেন মার্করামকে নিয়ে দক্ষিণ আাফ্রিকার জয় নিশ্চিত করেন রুশো । 
রুশো ৩২ বলে ৯টি চার ও ১টি ছক্কায় ৫৪ রানে এবং  ১২ বলে ১৬ রানে অপরাজিত ছিলেন মার্করাম। 
আগামী ১৯ অক্টোবর নিজেদের দ্বিতীয় ও শেষ ওয়ার্ম-আপ ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে নিউজিল্যান্ড। আর একই দিন বাংলাদেশের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচ দক্ষিণ আফ্রিকার।  

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

টি-টোয়েন্টি বিশ্বকাপ: সামির বিধ্বংসী এক ওভারেই শেষ অস্ট্রেলিয়া

ইউক্রেন যুদ্ধ ৪০ লাখ শিশুকে দারিদ্র্র্যের দিকে ঠেলে দিয়েছে