ভিতরে

লা লিগা: গ্রীজম্যানের একমাত্র গোলে বিলবাওকে পরাজিত করেছে এ্যাথলেটিকো

 আঁতোয়ান গ্রীজম্যানের একমাত্র গোলে শনিবার লা লিগায় এ্যাথলেটিক বিলবাওকে ১-০ ব্যবধানে পরাজিত করে টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে এ্যাথলেটিকো মাদ্রিদ। 
৪৭ মিনিটে গ্রীজম্যানের গোলটি ম্যাচের শেষ ভাগে বেশ হুমকির মুখে পড়েছিল। কিন্তু রেইনিলডো মানডাভার দুর্দান্ত ডিফেন্স ও বদলী গোলরক্ষক ইভো গারবিচের দারুন কিছু সেভে শেষ পর্যন্ত এ্যাথলেটিকোর গোল সুরক্ষিত থাকে। ৬৯ মিনিটে এক নম্বর গোলরক্ষক ইয়ান ওবলাকের ইনজুরির কারনে মাঠে নেমেছিলেন ক্রোয়েট গোলরক্ষক গারবিচ। 
রেইনিলডোর হ্যান্ডবলে ম্যাচের শেষ ভাগে পেনাল্টি উপহার পেয়েছিল আর্নেস্টো ভালভার্দের এ্যাথলেটিক। কিন্তু তার আগে বিলবাওয়ের বদলী খেলোয়াড় ওয়ার জারাগার শটটি সরাসরি রেইনিলডোর মুখে আঘাত লাগায় পেনাল্টির সিদ্ধান্ত বাতিল করা হয়।
ম্যাচের শুরুতেই ইনাকি উইলিয়ামসের হাত ধরে বিলবাও এগিয়ে যাবার সুযোগ পেয়েছিল। কিন্তু তার হেড ওবলাবকে পরাস্ত করতে পারেনি। বিলবাও গোলরক্ষক উনাই সাইমনকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান আলভারো মোরাতা। কিন্তু ভিএআর’র সহায়তায় দেখা গেছে গোলের আগে তিনি ডিফেন্ডার ইয়েরে আলভারেজকে ধাক্কা মেরেছেন, যে কারনে গোলটি বাতিল করা হয়। ইনাকি উইলিয়ামসকে ফাউলের অপরাধে অল্পের জন্য লাল কার্ড থেকে বেঁচে গেছেন এ্যাথলেটিকোর ডিফেন্ডার হোসে গিমিনেজ। 
গত চার ম্যাচে ভালভার্দে দল ১২টি গোল আদায় করে নিয়েছে। কিন্তু এ্যাথলেটিকোর শক্ত প্রতিরোধের মুখ কাল কোনভাবেই গোল করতে পারেনি। যদিও মৌসুমে দারুন শুরুর জন্য সমর্থকদের অকুন্ঠ সমর্থন পেয়েছে এ্যাথলেটিক বিলবাও। বিরতির ঠিক পরপরই আলভারো মোরাতার কাট-ব্যাক থেকে গ্রীজম্যান গোল করে স্বাগতিকদের পার্টি মুডকে একেবারে নিস্তব্ধ করে দেন। এ্যাথলেটিকোর হয়ে ৩১ বছর বয়সী এই অভিজ্ঞ ফরাসি তারকার এটি ছিল লা লিগায় শততম  গোল। ক্লাবের ইতিহাসে ষষ্ঠ খেলোয়াড় হিসেবে তিনি এই মাইলফলক স্পর্শ করলেন। কিছুক্ষন পরেই ১০১তম গোল প্রায় পেয়েই গিয়েছিলেন। কিন্তু গ্রীজম্যানের ভলি জালের ঠিকানা খুঁজে পায়নি। সহজ এই মিসে এ্যাথলেটিকো কোচ দিয়েগো সিমিওনে দারুন হতাশা প্রদর্শন করেছেন। দ্বিতীয়ার্ধের শুরুতে এ্যালেক্স বেরেনগারের সাথে সংঘর্ষে কাঁধে আঘাত পেয়ে ওবলাক মাঠ ত্যাগ করলে সিমিওনে দু:শ্চিন্তায় পড়েন। যদিও তার বদলী হিসেবে খেলতে নামা গারবিচ বেশ কিছু দুর্দান্ত সেভে এ্যাথলেটিকোকে রক্ষা করেছেন। এর মধ্যে রাউল গার্সিয়ার শটটি রুখে দিয়ে নিজেকে ভালই প্রমান করেছেন গারবিচ। ইনজুরি টাইমের ষষ্ঠ মিনিটে পোস্টের খুব কাছে থেকে রাউল গার্সিয়র শট ক্লিয়ার করেন রেইনিলডো। 
এর আগে দিনের শুরুতে নেমাঞ্জা গুডেলের গোলে মায়োর্কার বিপক্ষে ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে সেভিয়া। সব ধরনের প্রতিযোগিতায় সাত ম্যাচে এটা সেভিয়ার প্রথম গোল। মায়োর্কা সফরে নতুন কোচ গোলরক্ষক বোনো ও সার্বিয়ান ডিফেন্সিভ মিডফিল্ডার গুডেলকে এই জয়ে ধন্যবাদ দিতেই পারেন। 
৫৩ মিনিটে ৩০ গজ দুর থেকে জোড়ালো শটে সেভিয়াকে এগিয়ে দেন গুডেল। এই জয়ে সেভিয়া টেবিলের ১৩তম স্থানে উঠে এসেছে। মরোক্কান গোলরক্ষক বোনোর দুর্দান্ত সেভে ফরোয়ার্ড আবডন প্রাটাস ষষ্ঠ মিনিটে মায়োর্কাকে এগিয়ে দিতে পারেননি। 
নতুন কোচ জর্জ সাম্পাওলির অধীনে প্রথম দুই ম্যাচে সেভিয়া লা লিগায় এ্যাথলেটিক বিলবাও ও চ্যাম্পিয়ন্স লিগে বরুসিয়া ডর্টমুন্ডের মোকাবেলা করেছেন। দুটি ম্যাচই ড্র করে সেভিয়া এক পয়েন্ট সংগ্রহ করে। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

প্রিমিয়ার লিগ: এভারটনকে ২-০ গোলে হারিয়েছে টটেনহ্যাম, ক্রিস্টালের সাথে ড্র করে পয়েন্ট হারালো লিস্টার

কাল শুরু সুপার টুয়েলভের ওয়ার্ম-আপ