ভিতরে

লিগ ওয়ান: এমবাপ্পের ভবিষ্যত নিয়ে বিপাকে পিএসজি

পাঁচ মাসেরও কম সময় আগে পিএসজির সাথে তিন বছরের নতুন চুক্তি স্বাক্ষর করেছেন কিলিয়ান এমবাপ্পে। কিন্তু এখনই পিএসজিতে তার ভবিষ্যত সংশয়ের মধ্যে পড়েছে। আর দলের অন্যতম মূল তারকার ভবিষ্যত বিষয়ে পিএসজিও বেশ অস্বস্তিতে পড়েছে। ফরাসি সুপারস্টারকে হারানোর সব ধরনের সম্ভাবনাই এখন পিএসজির সামনে।
কাতারি মালিকানাধীন প্যারিসের জায়ান্টরা বর্তমানে লিগ ওয়ান টেবিলের শীর্ষে রয়েছে। একইসাথে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বেও তারা নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমান করে চলেছে। কিন্তু এমবাপ্পের বারবার দলত্যাগের ইঙ্গিতে ক্লাবের ভিতরের পরিবেশ মোটেই সুখকর অবস্থায় নেই। চির প্রতিদ্বন্দ্বী মার্সেইর বিপক্ষে রোববার লিগ ম্যাচের আগে তাই মূল বিষয় হয়ে দাঁড়িয়েছে এমবাপ্পের ভবিষ্যত। 
মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে বেনফিকাকে আতিথ্য দেবার ঠিক ঘন্টাখানেক আগে এমবাপ্পেকে নিয়ে আলোচনা শুরু হয়। স্প্যানিশ স্পোর্টস দৈনিক মার্কা ও বেশ কিছু ফরাসি গণমাধ্যমের রিপোর্টের সূত্র ধরে জানা যায় জানুয়ারিতে শীতকালীণ ট্রান্সফার উইন্ডোতেই এমবাপ্পে পিএসজির ছেড়ে চলে যাচ্ছেন। সাম্প্রতিক সময়ে বেশ কয়েকবারই এমবাপ্পে প্রকাশ্যে বলেছেন পিএসজিতে তিনি আর স্বাচ্ছন্দ্যবোধ করছেন না। বিশেষ করে নতুন কোচ ক্রিস্টোফে গাল্টিয়ারের অধীনে দলের নতুন পজিশন নিয়ে তিনি মোটেই খুশী নন। গত মাসে ফ্রান্সের জাতীয় দলের হয়ে খেলতে গিয়ে আরো বেশী স্বাধীনতা উপভোগ করেছেন বলেও এমবাপ্পে উল্লেখ করেছেন। পিএসজির হয়ে এবারের মৌসুমে ইতোমধ্যেই ১২ গোল করেছেন এই ফরাসি স্ট্রাইকার। বেনফিকার বিপক্ষে ১-১ গোলের ড্রয়ের ম্যাচটিতেও তিনি গোল করেছেন। কিন্তু অনেকেরই ধারনা গ্রীষ্মে শীর্ষসারির কোন সেন্টার-ফরোয়ার্ডকে দলে না নেবার বিষয়ে আক্ষেপ ছিল এমবাপ্পের। বিশেষ করে বায়ার্ন মিউনিখ থেকে বার্সেলোনায় চলে যাওয়া রবার্ট লিওয়ানোদোস্কিকে দলে চেয়েছিলেন এমবাপ্পে। পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লুইস কাম্পোস অবশ্য বলেছেন এমবাপ্পের সাথে সুসম্পর্ক রয়েছে এবং ফরাসি এই স্ট্রাইকার কখনই তাকে জানুয়ারিতে ক্লাব ছাড়ার বিষয়ে কিছু বলেননি। 
এদিকে অনুসন্ধানী ওয়েবসাইট মিডিয়াপার্টের একটি রিপোর্টের সূত্রমতে জানা গেছে পিএসজির পক্ষ হয়ে কাজ করা একটি এজেন্সি ডিজিটাল বিগ ব্রাদার (ডিবিবি) ক্লাবের ইমেজ বাড়াতে প্রচুর সংখ্যক টুইটার এ্যাকাউন্ট বিস্তৃত করেছে। এই এজেন্সি অবশ্য শুধুমাত্র এমবাপ্পের ইস্যুতে এই কাজ করছে না। ২০১৯ সালে ফরাসি কাপের ফাইনালে পিএসজির পরাজয়ের পর নেইমার যখন ক্ষুব্ধ হয়ে একজন সমর্থককে থাপ্পড় মেরেছিলেন তখন থেকেই তারা কাজ করে যাচ্ছে। যদিও পিএসজির পক্ষ থেকে ডিবিবির এই কাজ করার বিষয়ে জোড়ালোভাবে অস্বীকৃতি জানানো হয়েছে। 
পিএসজির বোর্ডের সাথে ঘনিষ্ট একটি সূত্র জানিয়েছে এমবাপ্পের সাথে চুক্তির বাড়ানোর বিষয়ে ক্লাবের পক্ষ থেকে সম্ভাব্য সব কিছুই করা হয়েছে। তাকে গোপনে ট্রল করার কোন প্রশ্নই আসেনা বলেও তিনি জানিয়েছেন। 
মার্সেইকে মোকাবেলা করার আগ পর্যন্ত ১৯ ম্যাচে অপরাজিত রয়েছে পিএসজি। এর আগের ২৫ বারের মোকাবেলায় মাত্র একবারই প্যারিসের জায়ান্টদের হারাতে পেরেছিল মার্সেই। ১০ ম্যাচ পরে পিএসজির থেকে তিন ও লোরিয়েন্টের থেকে দুই পয়েন্ট পিছিয়ে লিগ ওয়ান টেবিলের তৃতীয় স্থানে রয়েছে মার্সেই।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

এমিরেটস এয়ারলাইনের সাথে চুক্তি নবায়ন করলো রিয়াল মাদ্রিদ

দলীয় জটিলতার মধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ