ভিতরে

লক্ষ্মীপুরে ঈদে মিলাদুন্নবীর (সা.) সমাবেশ

জেলায় আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জশনে জুলুছে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সকালে শহরের লিল্লা­াহ জামে মসজিদ প্রাঙ্গণে এ সমাবেশের আয়োজন করে জেলা আহলে সুন্নাত ওয়াল জামা’আত। এতে হাজার হাজার মুসল্লি­ অংশ নেন।
জেলা আহলে সুন্নাহ ওয়াল জামা’আতের আহবায়ক অধ্যক্ষ মাওলানা আতাউল করিম মুজাহিদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন- লক্ষ্মীপুর- ২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন। বিশেষ অতিথি ছিলেন- বিশ্ব জাকের মঞ্জিল কর্মী গ্রুপের চট্রগ্রাম বিভাগীয় প্রধান কাজী জামশেদ কবির বাক্কী বিল্ল­াহ, শাহ আব্দুল্লাহ (রহ.) দরবার শরীপের পীর সৈয়্যাদ মাহমুদুর রহমান তানভীর ছিদ্দিকী, শ্যামপুর শাহ জামি উদ্দিন হোসাইন (রহ.) দরবারের পীর সৈয়্যাদ গোলাম সাখজার হোসাইনী ছাবের চিশতী প্রমুখ। এতে জশনে জুলুস পস্তুত  কমিটির আহবায়ক মুফতি হেল্লাল উদ্দিন আল-কাদেরী সঞ্চালনা করেন।
বক্তারা বলেন, ৫৭০ খ্রি. ১২ রবিউল আউয়াল বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা.) পবিত্র মক্কা নগরীর কুরাইশ বংশে জন্মগ্রহণ করেন ও একই তারিখে মৃত্যুবরণ করেন। তাঁর বাবার নাম আব্দুল্লাহ ও মায়ের নাম আমেনা। প্রতি বছর ধর্মপ্রাণ মুসলমানরা এ দিনকে অত্যন্ত শ্রদ্ধার সাথে ঈদে মিলাদুন্নবী পালন করে থাকেন।
অনুষ্ঠানে বয়ান, মিলাদ, ক্কিয়াম শেষে দেশ ও জাতির কল্যাণ কামনাসহ বিশ্ব উম্মাহর শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ভোলার চরফ্যাশনে ইলিশ শিকারের দায়ে ৮ জেলের অর্থদন্ড

ভোলার দৌলতখানে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু