ভিতরে

ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী তাদের দেশবাসীকে ঈদে-মিলাদুন্নবী উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়েছেন

ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পবিত্র ঈদে-মিলাদুন্নবী উপলক্ষে তাদের দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।
ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বলেছেন, মহানবী মুহাম্মদ (সা.)-এর বাণী সকলকে সম্প্রীতি ও ভ্রাতৃত্বের পথে এগিয়ে যেতে অনুপ্রাণিত করে। তিনি পবিত্র ঈদে-মিলাদুন্নবী উপলক্ষে তার দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।
তিনি গতকাল সন্ধ্যায় পবিত্র ঈদে-মিলাদুন্নবী উপলক্ষ্যে এক বার্তায় বলেছেন, “মহানবী মুহাম্মদ বিশ্ববাসীকে দয়া, সরলতা ও মানবতার সেবার বার্তা দিয়ে গেছেন। তাঁর বার্তা আমাদের প্রত্যেককে সম্প্রীতি ও ভ্রাতৃত্বের পথে এগিয়ে যেতে অনুপ্রাণিত করে”।
ঈদে-মিলাদুন্নবী প্রতি বছর ইসলামিক চান্দ্র ক্যালেন্ডারের তৃতীয় মাস ১২ রবি-উল-আউয়াল মাসে নবী মুহাম্মদ (সা.)-এর জন্মবার্ষিকী স্মরণে উদযাপন করা হয়। মহানবী মুহাম্মদ (সা.) একইদিন ইন্তেকাল করেন।
রাষ্ট্রপতি মুর্মু আরো বলেন, “আমরা যেন হজরত মুহাম্মদের জীবন থেকে অনুপ্রেরণা পেতে পারি এবং পারস্পরিক সম্প্রীতিতে বসবাস করে আমাদের দেশের অগ্রগতির জন্য প্রচেষ্টা চালিয়ে যাওয়ার অঙ্গীকার গ্রহন করতে পারি”।
তিনি তার দেশের নাগরিকদের, বিশেষ করে মুসলিম ভাই ও বোনদের এ উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ পবিত্র ঈদে-মিলাদুন্নবী উপলক্ষে তার দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।
মোদি টুইট বার্তায় বলেছেন, “মিলাদুন্নবী উপলক্ষে সকলকে শুভেচ্ছা। ঈদে-মিলাদুন্নবী আমাদের সমাজে শান্তি, ঐক্য এবং সহানুভূতির চেতনাকে আরও বাড়িয়ে তুলুক। ঈদ মোবারক”। 
ভারতের পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এস জয়শঙ্করও তার দেশের জনগণকে এ উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন।
তিনি টুইট বার্তায় বলেছেন, “ঈদে-মিলাদুন্নবী উপলক্ষ্যে শুভকামনা। আশা করি এ উৎসব সকলের জন্য শান্তি, আনন্দ এবং সুস্বাস্থ্য বয়ে আনবে”।  
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ শনিবার ঈদে-মিলাদুন্নবী উপলক্ষ্যে রাজ্যের জনগণকে উষ্ণ শুভেচ্ছা জানিয়েছেন।
এই উৎসব সমাজে শান্তি ও সম্প্রীতি বৃদ্ধিতে নতুন অনুপ্রেরণা যোগাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আজ ঈদে-মিলাদুন্নবী উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।
তিনি হিন্দি ভাষায় টুইট বার্তায় বলেছেন, “সকল দেশবাসীকে ঈদে-মিলাদুন্নবী উপলক্ষ্যে শুভেচ্ছা। হজরত মোহাম্মদ পারস্পরিক ভ্রাতৃত্ব, শান্তি ও মানবসেবার বার্তা দিয়েছেন। তাঁর চিন্তাভাবনা সমগ্র মানবতার জন্য অনুপ্রেরণাস্বরূপ”। 
ভারতীয় জাতীয় কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী ঈদে-মিলাদুন্নবী উপলক্ষ্যে ভারতবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি টুইট বার্তায় বলেছেন, “ঈদে-মিলাদুন্নবী মোবারক! এই শুভ উপলক্ষ সবার জন্য শান্তি, সম্প্রীতি, সুস্বাস্থ্য এবং সমৃদ্ধি বয়ে আনুক”।  
ভারতীয় জাতীয় কংগ্রেসও পবিত্র ঈদে-মিলাদুন্নবী উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে অফিসিয়াল টুইটার পেজে একটি বার্তা আপলোড করেছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

তিস্তা ব্যারেজ সেচ প্রকল্প পরিদর্শনে চীনা রাষ্ট্রদূত

কাঁচপুর ব্রিজে অটোরিকশা-মাইক্রোবাসের সংঘর্ষে ৫ জন নিহত