ভিতরে

১১০ শতাংশ ফিট দাবী আফ্রিদির

 ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠেছেন পাকিস্তানের প্রধান স্ট্রাইক বোলার শাহিন শাহ আফ্রিদি। নিজেকে ১১০ শতাংশ ফিট দাবি করছেন এই পেসার। এমনটাই জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি রমিজ রাজা।
রমিজ জানান, আফ্রিদির সাথে কথা হয়েছে আমার। নিজেকে ১১০ শতাংশ ফিট দাবি করছেন। তবে তাকে আরও পর্যবেক্ষণে রাখা হবে এবং চিকিৎসকরা সিদ্বান্ত দিবে।
গত জুলাইয়ে শ্রীলংকার মাটিতে টেস্ট সিরিজে হাঁটুর ইনজুরিতে পড়েন আফ্রিদি। এরপর থেকেই দলের বাইরে তিনি। ইনজুরির কারনে সর্বশেষ এশিয়া কাপ, ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও নিউজিল্যান্ডের মাটিতে চলমান ত্রিদেশীয় সিরিজেও খেলতে পারছেন না আফ্রিদি।
টি-টোয়েন্টি বিশ^কাপে খেলাই প্রধান লক্ষ্য আফ্রিদির। তাই পুরোপুরি সুস্থ হতে লন্ডনে নিজের পুনর্বাসন প্রক্রিয়া চালিয়ে যাচ্ছেন তিনি। ইতোমধ্যে নেটে বোলিংও শুরু করেছেন আফ্রিদি। তাই বিশ^কাপের মঞ্চ মাতাতে প্রস্তুত বলে জানিয়েছেন আফ্রিদি।
এ ব্যাপারে রমিজ বলেন, ‘আফ্রিদির সাথে গত পরশু কথা হয়েছে আমার। শাহিন নিজেই জানিয়েছে, সে ১১০ শতাংশ ফিট। এটাও বলেছে, প্রস্তুতি ম্যাচ খেলতে অস্ট্রেলিয়ায় যাবে সে। বিশ^কাপে ভারত ম্যাচের জন্যেও তৈরি সে।’
আফ্রিদির শারীরিক অবস্থা নিয়ে রমিজ বলেন, ‘আফ্রিদি বলেছে, তার শারীরিক অবস্থা এখন অনেকটাই ভাল। দ্রুত সুস্থ হচ্ছে। লন্ডনের চিকিৎসকরা ভিডিও পাঠিয়েছে। তারা বলছে, আফ্রিদি ৯০ শতাংশ ফিট। তারা মনে করছে, বিশ^কাপের জন্য প্রস্তুত হয়ে যাবেন।’
আফ্রিদির খেলা নিয়ে দ্রুত কোন সিদ্বান্ত নিতে চান না রমিজ। তিনি বলেন, ‘আমরা তাকে নিয়ে কোন প্রকার ঝুঁকি নিতে চাই না। যেহেতু এই ধরনের ইনজুরি খুবই স্পর্শকাতর, তাই আমরা চাই আফ্রিদি ১১০ শতাংশ ফিট হয়ে মাঠে নামুক।’
চলমান ত্রিদেশীয় সিরিজ শেষে বিশ^কাপের জন্য দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান। ১৭ অক্টোবর ইংল্যান্ড ও ১৯ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে দু’টি প্রস্তুতি ম্যাচ পাকিস্তানের। আর ২৩ অক্টোবর ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ^কাপ মিশন শুরু করবে পাকিস্তান।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ফোর্বসের তালিকায় এবার মেসি-রোনাল্ডোকে পিছনে ফেললেন এমবাপ্পে

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ বাঁচানোর মিশনে ভারত