ভিতরে

প্রতিবন্ধীদের উন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে সরকার : সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার একটি বৈষম্যহীন সমাজ গঠনে কাজ করে যাচ্ছে। প্রতিবন্ধীদের জীবন মান উন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে সরকার।
মন্ত্রী আজ রাজধানীর মিরপুরে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের সুবর্ণ ভবন মিলনায়তনে বিশ্ব সেরিব্রাল পালসি অটিজম দিবস-২০২২ উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় (ভাচ্যুয়ালি) এসব কথা বলেন।
নিউরো-ডেভেলপমেন্টাল প্রতিবন্ধী সুরক্ষা (এনডিডি) ট্রাস্ট এ আলোচনা সভার অয়োজন করে।
এনডিডি ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু এমপি ও এনডিডি সুরক্ষা ট্রাস্টি বোর্ডে চেয়ারপারসন প্রফেসর ডা. মো. গোলাম রব্বানী।
মন্ত্রী বলেন, দেশে যখন একটি শান্ত পরিবেশ বিরাজ করছে, তখন মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিরোধী চক্র বিশৃংখলা সৃষ্টির মাধ্যমে তা ধ্বংস করার পাঁয়তারা করছে। তাদেরকে জনগণ প্রত্যাখান করেছে। এই মুষ্টিমেয় স্বাধীনতা বিরোধীরা কখনই সফল হতে পারবে না বলেও জানান তিনি।
প্রতিবন্ধীদের জন্য গৃহীত বিভিন্ন কার্যক্রম সম্পর্কে আলোকপাত করে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সংবিধানে প্রতিবন্ধীদের অধিকারের বিষয় সন্নিবেশিত করে গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের মূল¯্রােতে নিয়ে এসেছন। মন্ত্র সেরিব্রাল পালসি প্রতিবন্ধীর জীবন মান উন্নয়নে আন্তরিকভাবে কাজ করতে সকলের প্রতি আহ্বান জানান।
সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, প্রতিবন্ধীতাকে একসময় অভিশাপ মনে করার কুসংস্কার সমাজে প্রচলিত ছিলো। প্রাকৃতিক কারণে একজন ব্যক্তি প্রতিবন্ধী হতে পারেন। সবাইকে তাদের পাশে থাকতে হবে। তাদের অগ্রগতিতে সমাজের বিত্তবানরা এগিয়ে আসতে হবে।
পরে সেরিব্রাল পালসি প্রতিবন্ধী শিক্ষার্থীদের হাতে অনুদানের চেক হস্থান্তর করা হয়।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত ॥ আহত ২৫

জনস্বার্থে তামাক নিয়ন্ত্রণ আইন সংশোধন করা দরকার : ডেপুটি স্পিকার