ভিতরে

রুশোর সেঞ্চুরিতে হোয়াইটওয়াশ এড়ালো দক্ষিণ আফ্রিকা

 রিলি রুশোর  অনবদ্য সেঞ্চুরিতে ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ এড়ালো সফরকারী দক্ষিণ আফ্রিকা।
গতরাতে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে সফরকারী দক্ষিণ আফ্রিকা ৪৯ রানে হারিয়েছে স্বাগতিক ভারতকে। এই জয়ের পরও  তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে হারতে হয় প্রোটিয়াদের। সিরিজের প্রথম দুই ম্যাচ যথাক্রমে  ৮ উইকেটে ও ১৬ রানে জিতেছিলো ভারত।
ইন্দোরে সিরিজের শেষ ম্যাচে রিজার্ভ বেঞ্চকে সুযোগ দিতে বিরাট কোহলি-লোকেশ রাহুলদের একাদশের বাইরে রেখেছিলো ভারত। আর টস জিতে প্রথমে বোলিং করতে নামে তারা। পঞ্চম ওভারে ভারতকে সাফল্য এনে দেন পেসার উমেশ যাদব। ৩ রান করে ফিরেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা। দ্বিতীয় উইকেটে ভারতের উপর চড়াও হন আরেক ওপেনার কুইন্টন ডি কক ও তিন নম্বরে নামা রুশো। ৪৭ বলে ৮৯ রান ডি কক। তৃতীয় উইকেটে ৪৪ বলে ৮৭ রান যোগ করেন রুশো ও ট্রিস্টান স্টাবস। এই জুটিতে ৪৮ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পান রুশো।  শেষ পর্যন্ত  রুশোর অরপাািজত ১০০ রানের কল্যাণে ২০ ওভারে ৩ উইকেটে ভারতের বিপক্ষে সংক্ষিপ্ত ভার্সনে সর্বোচ্চ  ২২৭ রান করে দক্ষিণ আফ্রিকা। 
 ইনিংসে ৭টি চার ও ৮টি ছক্কা মারেন রুশো । ডি কক ৪৩ বলে ৬৮, স্টাবস ১৮ বলে ২৩ ও ডেভিড মিলার ৫ বলে অপরাজিত ১৯ রান করেন।  
২২৮ রানের বিশাল টার্গেটে শুরুতেই বিপদে পড়ে ভারত। অধিনায়ক রোহিত শর্মা শূন্য ও শ্রেয়াস আইয়ার ১ রান করে ফিরেন। পরের দিকের ব্যাটাররাও সুবিধা করতে পারেননি। তবে লড়াই করেছিলেন দিনেশ কার্তিক। কিন্তু তার ২১ বলে ঝড়ো ৪৬ রান ভারতকে হার রুখতে পারেনি। কারন সতীর্থরা যোগ্য সহায়তা দিতে পারেনি। ৪টি করে চার-ছক্কা মারেন কার্তিক।
শেষদিকে দীপক চাহারের ১৭ বলে ৩১ ও উমেশের ১৭ বলে ২০ রান, দলের হারের ব্যবধান কমায়। ১৮ দশমিক ৩ ওভারে ১৭৮ রানে অলআউট হয় ভারত। দক্ষিণ আফ্রিকার ডোয়াইন প্রিটোরিয়াস ২৬ রানে ৩ উইকেট নেন। ম্যাচ সেরা হন রুশো । সিরিজ সেরা হন ভারতের সূর্যকুমার যাদব।      
আগামীকাল থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ভারত-দক্ষিণ আফ্রিকা।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ঢাকার উদ্দেশে প্রধানমন্ত্রীর লন্ডন ত্যাগ  

ইন্টার মিলানের কাছে হারলো বার্সেলোনা