ভিতরে

আখতার আবারো….

 কয়েক দিন আগে পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতার ভবিষ্যতবানী করে বলেছিলেন অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ^কাপের প্রথম রাউন্ড থেকেই বাদ পড়বে পাকিস্তান। আবারো একই কথার পুনরাবৃত্তি করেছেন  এই  গতি তারকা। 
সদ্য ইংল্যান্ডের কাছে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হারের পর একই কথা উচ্চারণ করলেন আখতার।
টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত  পাকিস্তান দল নির্বাচরন  ক্ষোভ প্রকাশ করে আখতার বলেছিলেন , মিডল-অর্ডারের ব্যর্থতার কারনেই বিশ^কাপে ভালো করতে পারবে না পাকিস্তান। প্রথম রাউন্ড থেকেই বাদ পড়তে পারে তারা। তাই মিডল-অর্ডারে পরিবর্তন দরকার।
সর্বশেষ এশিয়া কাপের ফাইনালে উঠলেও, মিডল-অর্ডারের ব্যর্থতায় শিরোপা জিততে পারেনি পাকিস্তান। শুধুমাত্র ফাইনাল নয়, পুরো টুর্নামেন্টের ব্যর্থ ছিলো পাকিস্তানের মিডল-অর্ডার।
পাকিস্তানের জয়ে ধারাবাহিকভাবে অবদান রেখে চলেছেন দুই ওপেনার অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। বাবর-রিজওয়ান ব্যর্থ হলেই হারতে হয় পাকিস্তানকে। সদ্য শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে আবারও সেই চিত্র ফুটে উঠে।
প্রথম ছয় ম্যাচ শেষে সিরিজে ৩-৩ সমতা ছিলো। সিরিজ নির্ধারনী সপ্তম ও শেষ ম্যাচে বাবর ও রিজওয়ান দ্রুত ফিরতেই ধ্বসে পড়ে পাকিস্তানের মিডল-অর্ডার। তাই ৪-৩ ব্যবধানে সিরিজ হারে পাকিস্তান।
ঘরের মাঠে ইংল্যান্ডের কাছে সিরিজ হারে আবারও পাকিস্তানের সমালোচনা করলেন আকতার। নিজের ইউটিউব চ্যানেলে আকতার বলেন, ‘আমি এমন কথা আগেও বলেছি, আমার ভয় হচ্ছে বিশ্বকাপের প্রথম রাউন্ডে না  বাদ পড়ে পাকিস্তান।’
বাদ পড়ার কারন খোলাসা করেন ৪৭ বছর বয়সী আখতার  বলেন, ‘পাকিস্তানের মিডল অর্ডারের অবস্থা ভালো নয়। ওপেনাররা পারফর্ম করতে না পারলে চাপে পড়ছে মিডল অর্ডার। যদি বিশ^কাপ জিততে চান, তবে এভাবে বিশ্বকাপে খেলা যাবে না। এটা খুবই দুঃখজনক বিষয়।’
পাশাপাশি দল নির্বাচন ও কোচেরও সমালোচনা করেন আখতার। তার এমন দাবি এই প্রথম নয়। প্রধান নির্বাচক নির্বাচক মোহাম্মদ ওয়াসিমকে গড়পড়তা মানের ও প্রধান কোচ সাকলাইন মুশতাক, টি-টোয়েন্টি ক্রিকেট বুঝেন না বলে মন্তব্য করেছিলেন  তিনি।
এবার বার্মিংহামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে তোলা ভিডিওতে আকতার বলেন, ‘আমি সাকলাইন এবং অন্যদের সমালোচনা করেছিলাম যাতে আপনার মিডল অর্ডার এবং ব্যাটিং অর্ডার ঠিক থাকে। কিন্তু তারা শুনছে না। এটা খুবই দুঃখজনক যে, পাকিস্তান ভালো করছে না। এটা হতাশাজনক।’
বিশ^কাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। সিরিজের আরেক দল বাংলাদেশ। ৭ অক্টোবর বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করবে পাকরা।
 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

সহজ জয় বায়ার্ন মিউনিখ-নাপোলি ও লিভারপুলের

তামিলনাড়ু বিপক্ষে সিরিজে বিসিবি একাদশে মোমিনুল