ভিতরে

ভারতের বিপক্ষে সাদা বলের সিরিজে থাকছেন না ইংল্যান্ডের রশিদ

পবিত্র হজ্ব পালন করতে যাচ্ছে ইংল্যান্ড স্পিনার আদিল রশিদ। মক্কা যেতে ইতোমধ্যেই কর্তৃপক্ষের অনুমতি পাওয়ায় নিজ মাঠে ভারতের বিপক্ষে আসন্ন সিমিত ওভারের  সিরিজ খেলতে পারছেন না  এ তারকা স্পিনাপর।
হজ¦ হচ্ছে ইসলামের পঞ্চম স্তম্ভের একটি। সামর্থ্যবান মুসলমানদেরকে জীবদ্দশায় অন্তত একবার এই হজ¦ পালনের বিধান রয়েছে। ক্রিকেটের ব্যস্ত সূচির কারণে রশিদের জন্য হজ¦ পালন কঠিন হয়ে উঠেছিল। কিন্তু নিজের কাউন্টি ক্লাব ইয়র্কশায়ার এবং ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি)কাছ থেকে সৌদি আরব যাত্রার অনুমতি পেয়েছেন তিনি। স্ত্রীকে নিয়ে পবিত্র হজ¦ পালন করবেন ৩৪ বছর বযসি এই লেগ স্পিনার।
এর ফলে ইয়র্কশায়ারের ঘরোয়া টি-২০ মৌসুমের একটি কিছু ম্যাচে অংশ নিতে পারবেন না তিনি। সেই সঙ্গে ভারতের বিপক্ষে আসন্ন টি-২০ সিরিজে অংশগ্রহন থেকে বঞ্চিত হবেন।
ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে রশিদ বলেন,‘ কিছুটা কম সময় নিয়ে আমি এটি করতে চেয়েছিলাম। কিন্তু টাইমিংয়ের সাথে মেলানো বেশ কঠিন হয়ে উঠেছিল। কিন্তু এই বছর আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে এটি আমার করতেই হবে।’
রশিদ বলেন,‘ আমি এবং আমার স্ত্রী হজ¦ করতে যাচ্ছি। কয়েক সপ্তাহ সেখানে কাটাব। এটি হবে দারুন মুহুর্ত। প্রতিটি ধর্মের নিজস্ব কিছু বিষয় থাকে। তবে একজন মুসলিম ও ইসলাম ধর্মের অনুসারী হিসেবে এটি হচ্ছে সেরা কিছুর মধ্যে একটি।’                   

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

হালান্ডের বদলি হিসেবে হালারকে দলভুক্ত করতে যাচ্ছে ডর্টমুন্ড

বঙ্গবন্ধু ফুটবল চ্যাম্পিয়নশিপ : জয় পেয়েছে সেনা ও সিলেট জেলা দল