ভিতরে

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সমাবেশ ও র‌্যালি

কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আজ সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।  
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরী সভাপতি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী রফিকুল আলমের সভাপতিত্বে সভায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহসভাপতি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠশিল্পী মনোরঞ্জন ঘোষাল, সহসভাপতি চিত্রনায়ক শাকিল খান, সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, দপ্তর সম্পাদক জয়দেব রায়, সাংবাদিক-কলামিস্ট লায়ন মিজানুর রহমান, কন্ঠশিল্পী করিম খান, কাঞ্চন মল্লিক, মাহমুদা ইসলাম, রাজ সরকার, মনিরুজ্জামান অপূর্ব, নৃত্যশিল্পী বাদশা মিন্টু এবং নাট্য ও চলচ্চিত্র শিল্পী সুজন বক্তৃতা করেন।
সভায় বক্তারা বলেন, বেগম খালেদা জিয়া অনেক ষড়যন্ত্র করেছিল যাতে পদ্মাসেতু না হয়। সকল ষড়যন্ত্র মোকাবেলা করে পদ্মাসেতু উদ্বোধন হতে যাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু বাঙালি জাতিকে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ উপহার দিয়েছিলেন। জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করেছেন। জাতি আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। যে দেশ বিদেশের সাহায্য নিয়ে চলতে হতো আজ সেই দেশ অনেক দেশকে সাহায্য দিচ্ছে।
পদ্মাসেতু নির্মাণের বিরোধীতাকারীদের উদ্দেশ্য করে বক্তারা বলেন, ‘আমরাও যে পারি, আমাদেরও সক্ষমতা আছে, শত ষড়যন্ত্র মোকাবেলা করে পদ্মাসেতু নির্মাণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা সবাইকে দেখিয়ে দিয়েছেন’।
তারা বলেন, শেখ হাসিনা বাঙালি জাতিকে পদ্মাসেতু উপহার দিয়েছেন। জাতির জনকের দেওয়া বাংলা নামের দেশে তারই কন্যা দিলেন বাঙালির শ্রেষ্ঠ অর্জন পদ্মাসেতু। পদ্মাসেতুতে বিশ্ব ব্যাংকের অর্থায়ন বন্ধের ষড়যন্ত্রে বিএনপি জড়িত ছিল।
নিজস্ব অর্থায়নে সেতু নির্মাণে প্রধানমন্ত্রীর ঘোষণার পর দেশের কিছু সুশীলরা বলেছেন, দাতাদের সাহায্য ছাড়া পদ্মাসেতু নির্মাণ সম্ভব নয়। ভিত্তি প্রস্তর স্থাপন করতে পারবে, কিন্তু নির্মাণ হবে না। শেখ হাসিনা পদ্মাসেতুর কাজ সফলভাবে করার মাধ্যমে তাঁর সঠিক নেতৃত্ব আরও উচ্চ মাত্রায় পৌঁছেছে। শেখ হাসিনা অনেক বড় পরিকল্পনাবিদ, দূরদর্শী, সাহসী রাজনৈতিক নেতা বিজ্ঞ অর্থনীতিবিদ, তাঁর মত দেশপ্রেমিক রাজনীতিবিদ এই বাংলায় তো নেই, এমনকি এই উপমহাদেশেও নেই। বক্তারা জঙ্গীবাদ, সাম্প্রদায়িকতা, দুর্নীতিবাজ চক্রকে নির্মূলে মুক্তিযুদ্ধের পক্ষ শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

পদ্মা সেতু হাজার বছরের শ্রেষ্ঠ স্থাপনা : নৌপরিবহন প্রতিমন্ত্রী

পদ্মা সেতু বাস্তবায়ন বিশ্বদরবারে দেশের জনগণকে মাথা উঁচু করে দাঁড়ানোর সাহস এনে দিয়েছে : রাষ্ট্রপতি