ভিতরে

জয় দিয়ে নেপালের বিপক্ষে আন্তর্জাতিক রাগবি সিরিজ শুরু করেছে বাংলাদেশ

জয় দিয়ে নেপালের বিপক্ষে আন্তর্জাতিক রাগবি সিরিজ শুরু করেছে বাংলাদেশ। জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বনানী আর্মি স্টেডিয়ামে আজ নেপাল-বাংলাদেশ আন্তর্জাতিক রাগবি সিরিজের প্রথম ম্যাচে সফরকারীদের ২০-০ পয়েন্টে হারিয়েছে স্বাগতিক দল। দ্বিতীয় ম্যাচে ১৯-০ পয়েন্টে জয়লাভ করে বাংলাদেশ।
বাংলাদেশ রাগবি ফেডারেশনের উদ্যোগে এবং হামিম গ্রুপের পৃষ্ঠপোষকতায় দেশের মাটিতে এটিই প্রথম কোন আন্তর্জাতিক প্রতিযোগিতা। এর আগে দেশের বাইরে এশিয়ান রাগবি টুর্নামেন্টে নেপালকে দুবার হারিয়েছিল বাংলাদেশ।  আজকের ১ম ম্যাচে শুরু থেকেই দাপটের সঙ্গে খেলে জয় তুলে নেয় বাংলাদেশ। দলের হয়ে অধিনায়ক নাদিম মাহমুদ সর্বোচ্চ ১০ পয়েন্ট, আনোয়ারুজ্জামান ৫ ও সোহেল আহমেদ ৫ পয়েন্ট অর্জন করেন।
বিকালে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় ম্যাচে ১৯-০ পয়েন্টে নেপাল রাগবি দলকে পরাজিত করে ৩ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ। প্রথমার্ধে বাংলাদেশ ১২-০ পয়েন্টে এগিয়ে ছিল। দলের হয়ে অধিনায়ক নাদিম মাহমুদ ফের সর্বোচ্চ ৭ পয়েন্ট, আনোয়ারুজ্জামান ৫ এবং ওবায়দুল ৫ পয়েন্ট লাভ করেন।
এর আগে আজ সকালে প্রধান অতিথি হিসেবে তিন ম্যাচের এই সিরিজের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। বাংলাদেশ রাগবি ফেডারেশনের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন এমপি’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়ান রাগবি ফেডারেশনের সভাপতি কায়েস আবদুল্লাহ আল ধালাই ও নেপাল অলি¤িপক কমিটির মহাসচিব নিলান্দ্রা রাজ শ্রেষ্ঠা। 
এ ছাড়া আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ রাগবি ফেডারেশনের সাধারন স¤পাদক মৌসুম আলী, বাংলাদেশ রাগবি দলের ম্যানেজার মশিউর রহমান ও নেপাল রাগবি দলের ম্যানেজার গোপাল ছেত্রী।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

বিশ্বকাপে গোলযোগ এড়াতে ওয়েলসের কোচের দায়িত্ব ছাড়লেন গিগস

আরচারি বিশ্বকাপে কাল প্রতিদ্বন্দ্বিতায় নামছে বাংলাদেশ