ভিতরে

সিরিজ জয় নিশ্চিত করে বাংলাদেশের কাছে ইংল্যান্ড 

এক ম্যাচ হাতে রেখে নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করেছে  বিশ^ চ্যাম্পিয়ন ইংল্যান্ড। এই জয়ে  বিশ^কাপ সুপার লীগে  পয়েন্ট তালিকার শীর্ষে থাকা  বাংলাদেশের পাশে  উঠে এসেছে ইংলিশরা।
গতরাতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ড ৬ উইকেটে হারায় নেদারল্যান্ডসকে। এতে তিন ম্যাচের সিরিজ জয় নিশ্চিতের পাশাপাশি ২-০ ব্যবধানে এগিয়েও থাকলো ইংল্যান্ড। প্রথম ওয়ানডেতে সর্বোচ্চ দলীয় রানের বিশ^রেকর্ড গড়ে ২৩২ রান করেছিলো ইংলিশরা।  
আমস্টেলভিনে ম্যাচ শুরুর আগে বৃষ্টির কারনে কার্টেল ওভারে ৪১ ওভারে নির্ধারিত হয় দ্বিতীয় ওয়ানডে। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৩৬ রানে ৩ উইকেট হারায় নেদারল্যান্ডস। তবে মিডল-অর্ডার ব্যাটারদের দৃঢ়তায় লড়াইয়ে ফিরে ডাচরা। 
ভারপ্রাপ্ত অধিনায়ক স্কট এডওয়ার্ডসের ৭৩ বলে ৭৮ রানের ওপর ভর করে ৪১ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৫ রানের বড় সংগ্রহ পায় নেদারল্যান্ডস। এডওয়ার্ডসের ইনিংসে ৪টি চার ও ৩টি ছক্কা ছিলো। এছাড়া বাস ডি লিড ৩৪, লোগান ভ্যান ভিক অপরাজিত ৩০ রান ও তেজা নিদামানুর ২৮ রান করেন। 
প্রথম ওয়ানডেতে খেললেও, পিঠের ইনজুরির কারনে দ্বিতীয় ম্যাচে খেলতে পারেননি পিটার সিলার। এরপর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান সিলার। বল হাতে ইংল্যান্ডের ডেভিড উইলি-আদিল রশিদ ২টি করে উইকেট নেন। 
জয়ের জন্য ২৩৬ রানের জবাবে দারুন সূচনা করে ইংল্যান্ডের দুই ওপেনার জেসন রয় ও ফিল সল্ট। ১৭ ওভার একত্রে খেলে ১৩৯ রান তুলেন তারা। দু’জনই হাফ-সেঞ্চুরির স্বাদ নেন। রয় ৭৩ ও সল্ট ৭৭ রান করেন। 
দুই মিডল-অর্ডার ব্যাটার অধিনায়ক ইয়োইন মরগান শূন্য ও লিয়াম লিভিংস্টোন ৪ রান করে আউট হন। এতে দলীয় ১৭৭ রানে চতুর্থ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে ইংল্যান্ড। তবে পঞ্চম উইকেটে ৬৬ বলে অবিচ্ছিন্ন ৬২ রান তুলে ২৯ বল বাকী থাকতে ইংল্যান্ডের জয় নিশ্চিত করেন ডেভিড মালান ও মঈন আলি। মালান ৩৬ ও মঈন ৪০ রানে অপরাজিত থাকেন।   
সিরিজটি বিশ^কাপ সুপার লিগের অংশ হওয়ায়, এই জয়ে ১৭ ম্যাচ শেষে ১১৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে রয়েছে ইংল্যান্ড। ১৮ ম্যাচে ১২০ পয়েন্ট নিয়ে শীর্ষে বাংলাদেশ। ১২ ম্যাচে ১০০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে আফগানিস্তান। আর ১৫ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে ১৩ দলের টেবিলের তলানিতে নেদারল্যান্ডস। 
আগামী ২২ জুন একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। ঐ ম্যাচ জিতলে, বিশ^কাপ সুপার লিগে পয়েন্ট টেবিলে বাংলাদেশকে সরিয়ে শীর্ষে উঠবে ইংল্যান্ড। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

অ্যান্টিগা টেস্ট : প্রথম সেশনেই আমাদের ম্যাচ শেষ হয়ে গেছে  : সাকিব 

টি-টোয়েন্টি: বৃষ্টির কারণে সমতায় সিরিজ শেষ করে বিশ্ব রেকর্ড ভারতের