ভিতরে

ওয়ানডে: নিশাঙ্কার দুর্দান্ত সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে লিড নিলো শ্রীলংকা

ডান-হাতি ব্যাটার পাথুম নিশাঙ্কার সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে লিড নিলো স্বাগতিক শ্রীলংকা। 
গতরাতে সিরিজের তৃতীয় ওয়ানডেতে সফরকারী অস্ট্রেলিয়াকে  ৬ হারিয়েছে স্বাগতিক শ্রীলংকা। নিশাঙ্কা ১৩৭ রান করেন। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল শ্রীলংকা। 
কলম্বোতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া। ওপেনার ডেভিড ওয়ার্নার ৯ রানে থামলেও, আরেক ওপেনার অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৮৫ বলে ৬২ রানের ইনিংস খেলেন। 
মিডল-অর্ডারে মিচেল মার্শ ১০ ও মার্নাস লাবুশেন ২৯ রানে থামলেও, মিডল-অর্ডারে ব্যাট হাতে নিজেদের মেলে ধরেন উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি, ট্রাভিড হেড ও গ্লেন ম্যাক্সওয়েল। 
ক্যারি ৫২ বলে ৪৯ রান করেন। ৩টি করে চার-ছক্কায় ৬৫ বলে ৭০ রান নিয়ে অপরাজিত থাকেন হেড। শেষ দিকে আবারও ব্যাট হাতে ঝড় তুলেন গ্লেন ম্যাক্সওয়েল। ১৮ বল খেলে দ্রুতগতিতে ৩৩ রান তুলেন ম্যাক্সওয়েল। আর ক্যামেরুন গ্রিনের ব্যাট থেকে আসে ১২ বলে অপরাজিত ১৫ রান। ফলে ৫০ ওভারে ৯ উইকেটে ২৯১ রান তুলে অস্ট্রেলিয়া। বল হাতে শ্রীলংকার লেগ-স্পিনার জেফরি বন্দরসে ৪৯ রানে ৩ উইকেট নেন। 
২৯২ রানের জবাবে ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিলো শ্রীলংকার দুই ওপেনার। তবে দলীয় ৪২ রানে আউট হন নিরোশান ডিকবেলা। ২৬ বলে ২৫ রান করেন তিনি। এরপর দ্বিতীয় উইকেটে ১৮১ বলে ১৭০ রান যোগ করেন নিশাঙ্কা ও কুশল মেন্ডিস। ৮৫ বলে ৮টি চারে ৮৭ রানে আহত অবসর নেন কুশল। তবে ১৫তম ম্যাচে এসে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির স্বাদ নেন নিশাঙ্কা। ১২৩ বলে সেঞ্চুরি করেন তিনি। 
তৃতীয় উইকেটে ধানঞ্জয়া ডি সিলভার সাথে ৪৩ ও চতুর্থ উইকেটে চারিথ আসালঙ্কার সাথে ২৯ রান যোগ করে আউট হন নিশাঙ্কা। ১১টি চার ও ২টি ছক্কায় ১৪৭ বলে ১৩৭ রান করেন নিশাঙ্কা। 
নিশাঙ্কা যখন আউট হন তখন জয় থেকে ৮ রান দূরে শ্রীলংকা। দলের বাকী কাজটা  সেরেছেন  আসালঙ্কা। আসালঙ্কা ১৩ ও চামিকা করুনারতেœ খালি হাতে অপরাজিত থেকে ৯ বল বাকী রেখেই শ্রীলংকার জয় নিশ্চিত করেন। ম্যাচ সেরা হয়েছেন নিশাঙ্কা। 
আগামীকাল একই ভেন্যুতে সিরিজের চতুর্থ ওয়ানডে অনুষ্ঠিত হবে। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

টি-টোয়েন্টি: বৃষ্টির কারণে সমতায় সিরিজ শেষ করে বিশ্ব রেকর্ড ভারতের

অধিনায়কত্ব নিয়ে কখনো চিন্তাও করেননি স্টোকস