ভিতরে

আফ্রো-এশিয়া কাপ: একই দলে কোহলি-সাকিব-বাবর!

 ২০২৩ সালে আবারও হতে পারে এশিয়া-আফ্রো কাপ ওয়ানডে সিরিজ। এশিয়ার সেরা একাদশের সাথে খেলা হবে আফ্রিকার সেরা একাদশের। এশিয়ার দলগুলো থেকে সেরা ক্রিকেটারদের নিয়ে তৈরি হয় এশিয়া একাদশ। আর আফ্রিকান দেশের সেরা খেলোয়াড়দের তৈরি হয় আফ্রিকান একাদশ।
এশিয়া -আফ্রো কাপ ওয়ানডে সিরিজ আয়োজনের ব্যাপারে আগ্রহী এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। সিরিজটি হলে এশিয়া একাদশের একই দলে দেখা যাবে ভারতের বিরাট কোহলি-রোহিত শর্মা-পাকিস্তানের বাবর আজম-মোহাম্মদ রিজওয়ান-বাংলাদেশের সাকিব আল হাসান-আফগানিস্তানের রশিদ খানদের মত ক্রিকেটারদের।
২০০৫ সালে প্রথম হয়েছিল এশিয়া-আফ্রো কাপ ওয়ানডে ম্যাচ। ২০০৭ সালের পর এই লড়াই আর দেখা যায়নি। ২০২৩ সালে আবারও আফ্রো-এশিয়া কাপ আয়োজন করতে চায় এসিসি।
গণমাধ্যমে  প্রকাশিত রিপোর্ট অনুযায়ী সিরিজটি টি-টোয়েন্টি ফরম্যাটে হবে। এখনও কিছু চূড়ান্ত না হলেও, কয়েক মাসের মধ্যে নিশ্চিত হবে সবকিছু।
এসিসির কমার্শিয়াল এন্ড ইভেন্টের প্রধান প্রভাকরণ থানরাজ বলেন, ‘ক্রিকেট বোর্ডগুলো এখনও আমাদের নিশ্চিত করেনি। বিষয়টা পরিকল্পনার পর্যায়ে আছে। সব ক্রিকেট বোর্ডের সাথে আমরা কথা বলছি। আমাদের প্রধান লক্ষ্য ভারত-পাকিস্তানের সেরা ক্রিকেটারদের নিয়ে শক্তিশালী দল তৈরি করা।’
তিনি আরও বলেন, ‘বিষয়টি চূড়ান্ত হলে আমরা স্পনসরশিপ এবং সম্প্রচারকের জন্য কাজ শুরু করবো। এটি অনেক বড় ঘটনা  এবং সত্যিই অনেক বড় কিছু হবে।’
রাজনৈতিক কারনে ২০১৩ থেকে দ্বিপাক্ষীক সিরিজ খেলছে না ভারত-পাকিস্তান। আইসিসি বা এসিসির ইভেন্টে মুখোমুখি হয় বিশ^ ক্রিকেটে দুই চিরপ্রতিন্দ্বন্দি।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

৫শ’ রানে চোখ বাটলারের

মঙ্গলবার শুরু হচ্ছে বঙ্গবন্ধু বাংলাদেশ-নেপাল আন্তর্জাতিক রাগবি সিরিজ