ভিতরে

আরসিসি’র ১ হাজার ৭ দশমিক ১৯ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা

রাজশাহী সিটি কর্পোরেশন (আরসিসি) ২০২২-২০২৩ অর্থবছরের জন্য প্রায় ১ হাজার ৭ দশমিক ১৯ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছে।
আরসিসি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন আজ বিকেলে নগর ভবনে এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে বার্ষিক বাজেট ঘোষণা করে বলেন, প্রস্তাবিত বাজেট সম্পূর্ণ উন্নয়নমুখী। নতুন বাজেটে নতুন করে কর আরোপের কোনো বিধান রাখা হয়নি।
কর্পোরেশনের চলমান এবং প্রস্তাবিত উন্নয়ন প্রকল্পগুলোর সংক্ষিপ্ত বিবরণ দিয়ে তিনি বলেন, ২০২২-২০২৩ অর্থ বছরে প্রায় ৮০০ কোটি টাকার উন্নয়ন কাজ বাস্তবায়িত হবে।
লিটন বলেন, ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ছিল প্রায় ১ হাজার ৮০ দশমিক ২৩ কোটি টাকা, যা ৭ শ’ ৬৯ দশমিক ০৩ কোটি টাকা সংশোধিত আকারে করা হয়েছে।
সংবাদ সম্মেলনে মেয়র বলেন, গত চার বছরে নগরীতে প্রায় ৫২৯ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে অবকাঠামোগত উন্নয়নের জন্য চারটি বড় প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে।
তিনি সংবাদ সম্মেলনে  বলেন, সিটি করপোরেশন নগরীর অবকাঠামোগত উন্নয়নে প্রায় ২ হাজার ৯শ’ ৩১ দশমিক ৬২ কোটি টাকার একটি মেগা প্রকল্প বাস্তবায়ন করছে।
তিনি আরো বলেন, “আমরা নগরীর উন্নয়নের জন্য প্রায় ২ হাজার ৭’শ ৫ দশমিক ০৮ কোটি  টাকার আরও তিনটি  প্রয়োজন-ভিত্তিক প্রকল্পের পরিকল্পনা করেছি।” 
মেয়র বলেন, মহানগরীর অবকাঠামোগত ও পরিবেশগত উন্নয়নের ক্ষেত্রে গুণগত পরিবর্তন আনতে সিটি কর্পোরেশন  বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে।
তিনি বলেন, তারা শহরের প্রাকৃতিক জলাশয় সংরক্ষণ ও উন্নয়নের জন্য ১ হাজার ২’শ ৯ দশমিক ১৩ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করেছেন। এছাড়া, নগরীর বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকীকরণের জন্য ১ হাজার ৪’শ ৬৫ দশমিক ১৮ কোটি টাকার আরেকটি  প্রকল্প গ্রহণ করা হয়েছে।
এছাড়া প্রায় ৩০ কোটি ৭৭ লাখ টাকা ব্যয়ে শহীদ এএইচএম কামারুজ্জামানের মাজার নির্মাণের পাশাপাশি প্রায় ২৪ কোটি ৮৪ লাখ টাকা ব্যয়ে হযরত শাহ মখদুম রূপোশ (র.) দরগাহ শরীফের উন্নয়ন করবেন তারা।
সংবাদ সম্মেলনে প্যানেল মেয়র, কাউন্সিলরসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

কোভিডের পর বর্তমানে রপ্তানি ঘুরে দাঁড়িয়েছে

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখার ক্ষেত্রে বাংলাদেশের অবস্থা ভালো