ভিতরে

নাটোরে ১৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু

কঠোর নিরাপত্তা ব্যবস্থায় জেলার লালপুর এবং বাগাতিপাড়া উপজেলার মোট ১৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে আজ। সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত মোট ১৪১টি কেন্দ্রে বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। এরপর ব্যালট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।
বাগাতিপাড়া উপজেলার চকগোয়াস সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের মোট ভোটার দুই হাজার ৩৫৬ জন। ভোট গ্রহণের এক ঘন্টা পরে ১৬০ জন ভোট দিয়েছেন বলে জানান এ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার তারেক ইকবাল। তিনি বলেন, শান্তিপূর্ণভাবে আগ্রহ সহকারে ভোট দিচ্ছেন ভোটাররা।তবে নারী ভোটারের উপস্থিতি বেশী। 
১৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ছয়জন রিটার্নিং অফিসার দায়িত্ব পালন করছেন। লালপুর উপজেলার দশটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪১ প্রার্থী, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১২১ প্রার্থী এবং মেম্বার পদে ৪১৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাগাতিপাড়া উপজেলার পাঁচটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৬ প্রার্থী, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৫৯ প্রার্থী এবং মেম্বার পদে ১৯২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 
পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, প্রত্যেক ভোট কেন্দ্রে মোট পাঁচজন সশস্ত্র পুলিশ সদস্য এবং দুইটি অস্ত্রসহ ১৭ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। প্রত্যেক ইউনিয়নে পুলিশের একটি মোবাইল টিম এবং তিনটি ইউনিয়নে একটি স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে। প্রত্যেক উপজেলায় র‌্যাবের মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে। লালপুর এবং বাগাতিপাড়া উপজেলায়  বিজিবি টহল দিচ্ছে। 
পুলিশ সুপার আরো জানান, জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা নির্বাচন পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছেন। অবাধ ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের ব্যতিক্রম পরিলক্ষিত হলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ বাহিনী।
জেলা নির্বাচন অফিসার মোঃ আছলাম জানান, ১২টি ইউনিয়নে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। লালপুর উপজেলায় চারজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং বাগাতিপাড়া উপজেলায় দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।
জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক শামীম আহমেদ বাসস’কে বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে সব ধরণের প্রশাসনিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
জেলা প্রশাসক ও পুলিশ সুপার জানিয়েছেন, পর্যায়ক্রমে দুইটি উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ প্রক্রিয়া প্রত্যক্ষ করছি আমরা। জেলা নির্বাচন অফিসারও মাঠ পর্যায়ে নির্বাচন প্রক্রিয়া পর্যবেক্ষণ করছেন।
 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বরুড়ায় ৯টি ইউনিয়নে ভোট গ্রহণ শুরু

ঢাকায় বিনিয়োগ শীর্ষ সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী