ভিতরে

বিশ্বকাপের জন্য নিজকে তুলে রাখছেন গেইল

টানা জৈব সুরক্ষা বলয়ের ক্লান্তির কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাকী অংশে খেলবেন না পাঞ্চাব কিংসের ওয়েস্ট ইন্ডিজের  ক্রিস গেইল। ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে  বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
মূলত সংযুক্ত আরব আমিরাতে আগামী ১৭ অক্টোবর  শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের আগে নিজেকে সতেজ রাখতেই আইপিএল ছাড়ছেন গেইল। 
করোনাকালে জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে খেলতে হচ্ছে ক্রিকেটারদের। একই অবস্থা গেইলেরও। লম্বা সময় ধরেই জৈব সুরক্ষা বলয়ে খেলছেন তিনি। 
জাতীয় দলের হয়ে খেলার পাশাপাশি জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে গেল মাসে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলেছেন গেইল। আইপিএলের পরপরই টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানেও জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে খেলতে হবে । তাই বিশ্বকাপের আগে নিজেকে সতেজ রাখতে জৈব-সুরক্ষা বলয় থেকে কিছুদিন দূরে থাকতে চান ইউনিভার্স বস। 
গেইল বলেন, ‘গত কয়েক মাস ধরে আমি ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দল, সিপিএল ও আইপিএলে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে আছি। মানসিকভাবে এখন আমি নিজেকে সতেজ রাখতে চাই। টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলকে  সাহায্য করার জন্য নতুন করে মনোযোগ দিতে চাই এবং দুবাইয়ে একটু বিশ্রাম নিতে চাই।’
গেইলের আইপিএল ছাড়ার বিষয়ে সম্মতি দিয়েছে পাঞ্জাব কিংস। তাই পাঞ্জাব কিংসকে ধন্যবাদ দিতে ভুল করেননি গেইল। তিনি বলেন, ‘আমাকে ছেড়ে দেয়ার জন্য পাঞ্জাব কিংসকে ধন্যবাদ জানাই। আমার শুভকামনা দলের জন্য সবসময় থাকবে। সামনের ম্যাচগুলোর জন্য শুভকামনা রইল।’
পাঞ্জাবের কোচ অনিল কুম্বলে বলেন, ‘আমি এক সময় তার (গেইল) বিপক্ষে খেলেছি এবং কোচিংও করিয়েছি। পেশাদার একজন ক্রিকেটার গেইল। দেশের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য নিজেকে তরতাজা রাখতে চায়। দল তার সিদ্ধান্তকে সম্মান করে।’
আইপিএলের এবারের আসরে পাঞ্জাবের হয়ে ১০ ম্যাচ খেলেছেন গেইল। ভারত পর্বে আটটি এবং সংযুক্ত আরব আমিরাত পর্বে খেলেছেন মোটে ২ ম্যাচ। তবে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি মারকুটে এই ব্যাটসম্যান।
এবারের আইপিএলে ১০ ম্যাচে  রান করেছেন ১৯৩। কোন হাফ সেঞ্চুরির দেখা পাননি তিনি। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

ইউরোপা লিগ: হেরে গেছে লিস্টার ও নাপোলি

পরিবার সাথে না থাকলে অ্যাশেজ খেলবেন না বাটলার