ভিতরে

কনফারেন্স লিগ: কেনের হ্যাটট্রিকের বড় জয় পেল স্পার্সরা

বদলি হিসেবে মাঠে নেমে হ্যাট্রিক করলেন হ্যারি কেন। এতেই গতকাল ইউরোপা কনফারেন্স লিগে গ্রুপপর্বে স্লোভানিয় চ্যাম্পিয়ন মুরার বিপক্ষে ৫-১ গোলের বিশাল জয় পেয়েছে টটেনহ্যাম হটস্পার্স।  
উত্তর লন্ডনে অনুষ্ঠিত ম্যাচের শুরুতেই ডেলে আলির পেনাল্টি ও জিওভানি লো সেলসোর গোলে আট মিনিটের মধ্যেই ম্যাচের নিয়ন্ত্র নিয়ে নেয় স্বাগতিক স্পার্সরা। তবে বিরিতি থেকে ফেরার পরপর ভলির মাধ্যমে দেয়া গোলে ব্যবধান কমিয়ে আনেন জিগা কাউস। 
ম্যাচের শেষ ৩০ মিনিটের জন্য বদলি হিসেবে কেন, সন হিউং মিন ও লুকাস মুরাকে মাঠে পাঠান স্পার্স কোচ নুনো এস্পিরিটো স্যান্টো। এই ত্রয়ীর প্রত্যাবর্তনে পাল্টে যায় ধুকতে থাকা প্রিমিয়ার লিগ জায়ান্টদের চেহারা। ফলে দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে টটেনহ্যাম। 
ম্যাচের ৬৮ মিনিটে লুকাসের যোগান থেকে গোলের খাতা খুলেন এই মৌসুমে এখনো পর্যন্ত লীগে গোলের দেখা না পাওয়া কেন। আট মিনিট পর সনের ক্রস থেকে ফের গোল করেন ইংলিশ অধিনায়ক। লো সেলসোর কাছ থেকে পাস পেয়ে ম্যাচের ৮৭তম মিনিটে নিজের হ্যাটট্রিক পুর্ন করেন কেন। 
খেলা শেষে তিনি বিটি স্পোর্টসকে বলেন,‘ আমরা ম্যাচটিকে প্রয়োজনের চেয়েও বেশী কঠিন করে ফেলেছিলাম। বদলি হিসেবে মাঠে নেমে বেশ কয়েকটি গোল করতে পারাটা দারুন হয়েছে।’
প্রিমিয়ার লিগে টানা তিন পরাজয়ে বেশ চাপে পড়ে গিয়েছিলেন কোচ নুনো। অথচ লিগের প্রথম তিন ম্যাচে স্পার্সদের জয় এনে দেয়ায় আগস্টে মাস সেরা কোচের পুরস্কারটিও বগলদাবা করেছিলেন তিনি।
অবশ্য সপ্তাহের শেষভাগে আরো একটি পরীক্ষা অপেক্ষা করছে স্পার্সদের জন্য। লিগ ম্যাচ খেলতে এস্টনভিলা সফর করবে ক্লাবটি। তবে গতকালের এই জয়টি স্পার্সদের জন্য একটি প্রেরনাদায়ী জয়। এই জয়ের ফলে চার পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেেেছ প্রিমিয়ার লিগ জায়ান্টরা।        
কেন বলেন,‘ খেলোয়াড় হিসেবে আমাদের নিজেদের এবং স্টাফদের মধ্যে শক্ত একতা থাকতে হবে এবং কঠোর পরিশ্রম করতে হবে। আমাদের সাম্প্রতিক ফর্ম খুব একটা ভাল নয়, পরের ম্যাচে আমাদেরকে ঘুরে দাঁড়ানোর চেস্টা করতে হবে।
প্রত্যেক স্ট্রাইকারই গোল করার চেস্টা করে। আজ অবশ্য আমি নিজেও এমনভাবে আসতে পারব তা প্রত্যাশা করিনি। তবে সেটি করতে পারাটা দারুন ব্যাপার। যখন আপনি দেখবেন বল জালের ভেতর আঘাত করছে তখন এর অনুভুটিই অন্যরকম।’
এই জয়ে গোল ব্যবধানে রেনেকে ছাড়িয়ে গেছে স্পার্সরা। গতকাল হল্যান্ডে অনুষ্ঠিত আরেক ম্যাচে ফরাসি ক্লাব রেনে ২-১ গোলে হারিয়েছে ভিটেসে আর্নহেমকে। 
এদিকে ক্রিস স্মলিং ও টামি আব্রাহামের গোলে ‘সি’ গ্রুপের ম্যাচে হোসে মরিনহোর রোমা ৩-০ গোলে জয়লাভ করেছে ইউক্রেনীয় ক্লাব জোরিয়া লুহানস্ককের বিপক্ষে। এই জয়ে সর্বোচ্চ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে অবস্থান করছে রোমা। এর মাধ্যমে সিরি এ লিগে ল্যাৎসিওর কাছে পরাজয়ের ব্যর্থতা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে মরিনহোর শিষ্যরা। 
বৃহস্পতিবার অনুষ্ঠিত লিগের অন্য ম্যাচে নরওয়ের চ্যাম্পিয়ন বডো /গ্লিম্ট বুলগেরিয়ার সিএসকেএ সোফিয়ার সঙ্গে ড্র করে চারর পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। মাকাবি হাইফাকে ৩-০ গোলে হারিয়ে আসরে প্রথম পয়েন্টের দেখা পেয়েছে ইউনিয়ন বার্লিন। সাবেক ইউরোপীয় কাপ  চ্যাম্পিয়ন ফেইনুর্ড ২-১ গোলে স্লাভিয়া প্রাগের বিপক্ষে জয় নিয়ে উঠে এসেছে ‘জি’ গ্রুপের শীর্ষে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

রুট না খেললেও অ্যাশেজ হবে : পাইন

নিয়মিত কেমো থেরাপি নিতে হবে পেলেকে