ভিতরে

‘শেখ কামাল ন্যাশনাল স্পোর্টস কাউন্সিল অ্যাওয়ার্ড’ বিসিবির সবচেয়ে বড় পুরস্কার : পাপন

‘শেখ কামাল ন্যাশনাল স্পোর্টস কাউন্সিল অ্যাওয়ার্ডকে’ এ দেশের ক্রিকেটের সবচেয়ে বড় পুরস্কার বলে মনে করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। 
এই বছর প্রথমবারের মতো প্রবর্তিত  ‘শেখ কামাল ন্যাশনাল স্পোর্টস কাউন্সিল অ্যাওয়ার্ড’-এ সেরা ফেডারেশন বা সংগঠন বিভাগে পুরস্কার পেয়েছে বিসিবি।
আজ এই পুরস্কার গ্রহণ করেন বিসিবি প্রধান পাপন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালকে বাংলাদেশের আধুনিক খেলাধুলার পথিকৃৎ হিসেবে বিবেচনা করা হয়।
শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উদযাপন এবং ২০২১ সালে শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার প্রদান অনুষ্ঠানে ভার্চুয়াল প্ল্যাটফর্মে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।
ছয়টি বিভাগে মোট ১০ জন ক্রীড়া ব্যক্তিত্ব এবং দু’টি সংস্থাকে পুরস্কার প্রদান করেন প্রধানমন্ত্রী। সেরা ফেডারেশন বা সংস্থার জন্য পুরস্কার পাওয়ার পর বিসিবির সভাপতি পাপন বলেন, ‘বাংলাদেশ ক্রিকেট দল যখন কিছু অর্জন করে, তখন আমরা স্বাভাবিকভাবেই সারা দেশের মানুষের মতো খুব খুশি হই। তাই খুব ভালো লাগছে।’
তিনি আরও বলেন, ‘আমাদের দেশে অনেক পুরস্কার আছে। এগুলো বড় পুরস্কার। স্বাধীনতা পুরস্কার, একুশে পদকসহ আর অনেক পুরস্কার আছে। কিন্তু আমার কাছে মনে হয়, শহীদ শেখ কামাল জাতীয় পুরস্কার অর্জন করা সবচেয়ে বড় অর্জন। এটি ক্রিকেট এবং খেলাধুলার সাথে জড়িত। আমি মনে করি এটাই আমাদের সবচেয়ে বড় পুরস্কার।’
পাপন বলেন, ‘অস্ট্রেলিয়ার মতো দলের সাথে পরপর দু’টি ম্যাচ জেতার পর আজ আমি এই পুরস্কারটি নিচ্ছি। তবে উল্টোটাও হতে পারতো। তবুও ভালো লাগছে। কিন্তু জয়ের অনুভূতি ভিন্ন।’
ক্রিকেট ইভেন্ট থেকে একজন উদীয়মান ক্রীড়াবিদ হিসেবে ‘শেখ কামাল ন্যাশনাল ক্রীড়া পরিষদ পুরস্কার’ পেয়েছেন অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলী। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

শেখ কামাল এনএসসি পুরস্কারে ভুষিত হলেন ১০ ক্রীড়া ব্যক্তিত্ব ও দুই সংগঠন

শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন করল বিওএ