ভিতরে

২০০ মিটারে স্বর্ণ জয় করলেন আন্দ্রে ডি গ্রাসে

বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন নোয়া লাইলসকে হতাশ করে টোকিও অলিম্পিকে পুরুষদের ২০০ মিটার স্প্রিন্টে স্বর্ণ জয় করেছেন কানাডার আন্দ্রে ডি গ্রাসে। 
২৬ বছর বয়সী ডি গ্রাসে নতুন ন্যাশনাল রেকর্ড গড়ে ১৯.৬২ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণ জয় করেন। এই ইভেন্টে মার্কিন তারকা লাইলস রৌপ্য পদকও জয় করতে পারেননি। লাইলসের স্বদেশী কেনি বেডনারেক ১৯.৬৮ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হয়েছেন। ১৯.৭৪ সেকেন্ড সময় নিয়ে লাইলসকে ব্রোঞ্জ পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। ইভেন্টের তৃতীয় মার্কিন রানার ১৭ বছর বয়সী এরিয়ন নাইটন ১৯.৯৩ সেকেন্ড সময় নিয়ে চতুর্থ হয়েছেন। 
২০১৬ রিও গেমসে ডি গ্রাসে ২০০ মিটারে রৌপ্য ও ১০০ মিটারে ব্রোঞ্জ পদক লাভ করেছিলেন। ২০০৮-১৬ পর্যন্ত বেইজিং, লন্ডন ও রিও অলিম্পিকে জ্যামাইকান গতি তারকা উসাইন বোল্টের পর সবচেয়ে দ্রুততম সময়ে ডি গ্রাসে ২০০ মিটারের স্বর্ণ জয় করলেন। 
টোকিও অলিম্পিকে এটি ডি গ্রাসের দ্বিতীয় পদক। এবারের আসরে ১০০ মিটারে ব্রোঞ্জ পদক লাভ করেছিলেন ডি গ্রাসে। প্রতিযোগিতা শেষে কানাডিয়ান এই তারকা বলেছেন, ‘এই মুহূর্তটি জন্য আমি অপেক্ষায় ছিলাম। এজন্য কঠোর পরিশ্রমও করেছি। ১০০ মিটারের পর আমি বেশ হতাশ হয়ে পড়েছিলাম। কিন্তু নিজেকে সামনে এগিয়ে নিয়ে যাবার জন্য মনোবল শক্ত করেছি, আজ তার ফল পেলাম।’

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

ফাইনাল ম্যাচের সময় পেছনোর অনুরোধ করেছে সুইডেন-কানাডা

সুপার হেভিওয়েট ক্যাটাগরীতে বিশ্ব রেকর্ড গড়লেন জর্জিয়ার লাশা তালাখাজে