ভিতরে

ফাইনাল ম্যাচের সময় পেছনোর অনুরোধ করেছে সুইডেন-কানাডা

শুক্রবার অলিম্পিক ফুটবলে নারীদের ইভেন্টে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। কিন্তু টোকিওর প্রচন্ড গরম ও আদ্র আবহাওয়ার কথা বিবেচনা করে ফাইনালে উন্নীত দুই দল সুইডেন ও কানাডা অলিম্পিক আয়োজকদের কাছে ম্যাচের সময় পিছিয়ে দেবার অনুরোধ জানিয়েছে।
চলতি সপ্তাহে টোকিওর তাপমাত্রা ৪০ ডিগ্রীর কাছাকাছি ওঠানামা করছে। জাপানের স্থানীয় সময় নারীদের ফুটবল ফাইনাল ম্যাচটি সকাল ১১ টায় অনুষ্ঠিত হবার কথা রয়েছে। কিন্তু খেলোয়াড়দের শারিরীক বিষয়টি বিবেচনা করে উভয় দলই ম্যাচের সময় নিয়ে শঙ্কা প্রকাশ করেছে। 
সুইডেন দলের প্রধান মারিকা ডোমানাস্কি লাইফর্স বলেছেন, ‘আমি ব্যক্তিগতভাবে আজ ফিফার কাছে এ ব্যপারে লিখিত আবেদন জানিয়েছি। এখানাকার আবহাওয়া সত্যিকার অর্থেই আমাদের ভাবিয়ে তুলেছে। খেলোয়াড়দের কথা চিন্তা করেই আমরা ম্যাচের সময় পরিবর্তন করতে চাচ্ছি। দুপুর এবং সন্ধ্যায় খেলার মধ্যে অনেক পার্থক্য রয়েছে। গরমের বিষয়টি আমরা গুরুত্বের সাথেই বিবেচনা করছি। কানাডারও একই ধরনের অভিমত। দিনের শেষভাগে খেলা হলে তাদেরও কোন আপত্তি নেই।’
সুইডিশ ফুটবল এসোসিয়েশন জানিয়েছে কানাডার সাথে মিলে তারা ম্যাচের সময় পেছানোর জন্য আন্তর্জাতিক অলিম্পিক কমিটির কাছেও আবেদন জানিয়েছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

৪১ বছর পর অলিম্পিকের হকিতে পদক পেল ভারত

২০০ মিটারে স্বর্ণ জয় করলেন আন্দ্রে ডি গ্রাসে