ভিতরে

গ্রীক আর্টিস্টিক সুইমিং দলে করোনার হানা

১২ জন সদস্যের মধ্যে পাঁচজনই কোভিড-১৯ পজিটিভ হওয়ায় গ্রীক আর্টিস্টিক সুইমিং দলের ১২ সদস্যকেই আইসোলেশনে পাঠানা হয়েছে বলে অলিম্পিক আয়োজক সূত্র নিশ্চিত করেছেন। গেমসে এই প্রথম কোন দলের মধ্যে ক্লাস্টার শনাক্ত হলো।
প্রতিযোগিতা থেকে ইতোমধ্যেই দলটিকে বাদ দেয়া হয়েছে। টোকিও ২০২০ গেমসের মুখপাত্র মাসা টাকায়া জানিয়েছেন দলের পজিটিভ হওয়া সদস্যদের সাথে ঘনিষ্ট সংষ্পর্শের কারনে নেগেটিভ হওয়া বাকি সাত সদস্যকেও অংশগ্রহণ করতে দেয়া হয়নি। তিনি আরো জানান পজিটিভ হওয়া খেলোয়াড়দের কারোরই হাসপাতালে ভর্তি হবার মত গুরুতর অবস্থা সৃষ্টি হয়নি। 
মঙ্গলবার দলটি দ্বৈত প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারেনি। এখন তাদেরকে দলীয় প্রতিযোগিতা থেকেও বাদ দেয়া হয়েছে।
টাকায়া বলেছেন অলিম্পিককে সামনে রেখে একজন এ্যাথলেট দীর্ঘদিন ধরে কঠোর পরিশ্রম করে থাকে। অলিম্পিকে অংশ নেয়া যেকোন এ্যাথলেটের জন্যই স্বপ্ন। কিন্তু এভাবে বিদায় নেয়াটা সত্যিই কষ্টকর। আমরা তাদের দ্রুত সুস্থতা কামনা করছি। 
এ পর্যন্ত টোকিও অলিম্পিকে অংশগ্রহণ করা এ্যাথলেট, কর্মকর্তা ও গণমাধ্যম কর্মী মিলিয়ে প্রায় ৩২২টি পজিটিভ কেস পাওয়া গেছে। এদের মধ্যে বেশীরভাগই জাপানীজ নাগরিক বলে জানা গেছে। বৈশ্বিক মহামারীর কারনে এক বছর পিছিয়ে কঠোর বিধিনিষেধের মধ্যে এবারের অলিম্পিক আয়োজিত হচ্ছে। যদিও অলিম্পিক চলাকালীন পুরো সময়টাতেই আয়োজক শহর টোকিওতে জরুরী অবস্থা বহাল রয়েছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

টানা দ্বিতীয়বারের মত দ্বিমুুকুট পেলেন স্প্রিন্টার থম্পসন-হেরা

সর্বোচ্চ স্কোর গড়ে প্যারালাল বারে স্বর্ণ পদক জয় করলেন চায়নার জু জিংইউন