ভিতরে

সেমিফাইনাল নিশ্চিত করলো ব্রাজিল, জাপান, মেক্সিকো ও স্পেন

টোকিও অলিম্পিকের স্বর্ণ ধরে রাখার পথে আরও এক ধাপ এগিয়ে গেছে বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল। গতকাল মিশরকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে সেলেসাওরা। 
পুরুষ ফুটবলের কোয়ার্টার ফাইনালে ১-০ গোলে জয় পায় ব্রাজিল। ম্যাথিউস কুনহার ৩৭ মিনিটের গোল খেলার ভাগ্য নির্ধারণ করে দেয়। এক গোলে পিছিয়ে থাকা মিশর আর নিজেদের ম্যাচে ফিরিয়ে আনতে পারেনি। প্রথমার্ধে আগোছালো খেলার মাধ্যমে নিজেদের সেরাটা দিতে পারেনি ব্রাজিল। যদিও কুনহার ওই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা। মিশরের একটি পেনাল্টির আবেদনে রেফারি সাড়া না দেওয়ার পর কাউন্টার অ্যাটাকে সাফল্য পায় ব্রাজিল। ডি বক্সে কুনহার দিকে বল পাঠিয়ে দেন রিচার্লিসন। আর তা থেকে নীচু শটে বল জালে জড়িয়ে দেন কুনহা।
দ্বিতীয়ার্ধের শুরুতে মিশরও সুযোগ পেয়েছিল। কিন্তু পোস্টের খুব কাছ থেকে নেওয়া আকরাম তৌফিকের হেড বারের উপর দিয়ে বাইরে চলে যায়। এরপর ধীরে ধীরে খেলার নিয়ন্ত্রণ নিজেদের করে নেয় ব্রাজিল। এর মধ্যে আরও একবার গোল করার সুযোগ পান কুনহা। কিন্তু হার্থা বিএসসির ফরোয়ার্ডের শটটি মিশরীয় গোলরক্ষক মোহামেদ এল শেনাওয়ের মুখে লাগলে হতাশ হতে হয় ব্রাজিলকে।।  
এদিকে পুরো ম্যাচে প্রায় নিষ্প্রভ ছিলেন টুর্নামেন্টের শীর্ষ গোলদাতা রিচার্লিসন। নিজের ৫ গোলকে আর বাড়িয়ে নিতে পারেননি এভারটনের এই ফরোয়ার্ড।
শেষ চারে ব্রাজিলের প্রতিপক্ষ মেক্সিকো। কোয়র্টার ফাইনালে দুর্দান্ত লড়াই শেষে মেক্সিকো ৬-৩ গোলে পরাজিত করেছে দক্ষিণ কোরিয়াকে। 
অন্যদিকে নিউজিল্যান্ডকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে সেমিফাইনালের টিকিট পেয়েছে জাপান। নির্ধারিত সময়ের ম্যাচটি গোলশুণ্য ড্র ছিল। শেষ চারে স্বাগতিকদের প্রতিপক্ষ স্পেন। আইভরি কোস্টকে অতিরিক্ত সময়ে ৫-২ গোলে পরাজিত করে শেষ চারে উঠেছে স্পেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

খালি হাতেই ফিরতে হলো জকোভিচকে

টি-টুয়েন্টি : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ রানের জয় পাকিস্তানের