ভিতরে

মশক নিধনে শিগগির ক্রাশ প্রোগ্রাম : চসিক মেয়র

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী করোনা মোবাবেলার পাশাপাশি মশা নিধনে অচিরেই ক্রাশ প্রোগ্রাম শুরু করার ঘোষণা দিয়েছেন।
 তিনি বলেন, আমরা এখনো অপেক্ষা করছি চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের কীটতত্ত্ববিদের প্রতিবেদন পাওয়ার জন্য। প্রতিবেদন পেলেই মশানিধনে অভিযান শুরু হবে। নগরীর যে কোন জায়গা থেকে অভিযোগ আসলে সেই মতে ব্যবস্থা নেয়া হবে।
মেয়র আজ শনিবার সকালে নগরীর আন্দরকিল্লাস্থ পুরাতন নগর ভবন চত্বর, কাজীর দেউড়ি ভিআইপি টাওয়ার হলে ও  মনসুরাবাদস্থ কর্ণফুলী কমিউনিটি সেন্টারে পৃথক তিনটি অনুষ্ঠানে চট্টগ্রাম বাবুর্চি সমিতি, ভিআইপি টাওয়ার কর্মচারী ও উত্তর আগ্রাবাদ ওয়ার্ডে করোনাকালে কর্মচ্যুতদের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া ত্রাণ সামগ্রী বিতরণকালে মেয়র আরো বলেন, করোনার উর্ধ্বগতির কারণে মানুষের জীবন-জীবিকা এখন সংকটাপন্ন। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব অসহায়দের মাঝে খাদ্য সহায়তার পাশাপাশি টিকা কার্যক্রমকে ইউনিয়ন পরিষদ পর্যায়ে নিয়ে যাচ্ছেন। যাতে করে দেশের মানুষ কোনভাবে খাদ্য ও স্বাস্থ্য সেবার সংকটে বিপদাপন্ন না হয় এবং সমাজের সামর্থবানদেরও গরীব অসহায়দের সহায়তায় এগিয়ে আসতে হবে। তিনি মহামারি ও ডেঙ্গুর প্রার্দুভাব থেকে রক্ষা পেতে মাস্ক পরিধানের পাশাপাশি নিজের বাড়ির আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান। মেয়র বলেন, আমাদের নাগরিক সচেতনতাই পারে এই দুর্যোগ থেকে রক্ষা করতে। 
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও মহানগর আওয়ামী লীগ নেতা সৈয়দ মাহমুদুল হক, প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, উত্তর আগ্রাবাদ ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সৈয়দ মোহাম্মদ জাকারিয়া, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল ইব্রাহিম, কাউন্সিলর নাজমুল হক ডিউক, সংরক্ষিত কাউন্সিলর রূমকী সেন গুপ্ত, জাহেদা বেগম পপি, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদ আলম চৌধুরী, নির্বাহী প্রকৌশলী মীর্জা ফজলুল কাদের, চট্টগ্রাম ডেকোরেটার্স মালিক সমিতির সাধারণ সম্পাদক সাজেদুল আলম চৌধুরী মিল্টন, ভিআইপি টাওয়ার দোকান কর্মচারী সমিতির সভাপতি কামাল উদ্দিন, প্রবীর কুমার চৌধুরী, আবদুর রহমান, আবদুল বারেক, শামীম আরা লিপি, চেমন আরা বেগম প্রমুখ।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

শোকাবহ আগস্টে নগর আওয়ামী লীগের মাসব্যাপী কর্মসূচি

পাবনায় সড়ক দুর্ঘটনায় দুইশিশুসহ তিনজন নিহত