ভিতরে

আন্তর্জাতিক ক্রিকেট থেকে হঠাৎ অবসরে উদানা

হঠাৎই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় বললেন শ্রীলংকার পেসার ইসুরু উদানা। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে শুক্রবারই শ্রীলংকা ক্রিকেটকে চিঠি দিয়ে নিশ্চিত করেছেন ৩৩ বছর বয়সী উদানা।
তবে ঘরোয়া ও ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলে যাবেন উদানা। তাই আগামী আগস্টে ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলবেন তিনি। 
পরিবারকে সময় দিতে ও পরবর্তী প্রজন্মের ক্রিকেটারদের সুযোগ দিতে এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে টুইটারে নিশ্চিত করেছেন উদানা। তিনি বলেন, ‘ক্রিকেট সব সময় আমার সবচেয়ে বড় ভালোবাসা ছিল, আছে ও থাকবে। আমি মাঠে ও মাঠের বাইরে সব সময় শতভাগ দিয়েছি, ক্রিকেটের চেতনা ও জাতীয় গৌরবকে সব সময় সম্মান করেছি।’
তিনি আরও বলেন, ‘আমি বিশ্বাস করি, এখন বিদায় বলার সময় হয়েছে। আমার কাছে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কারণ, পরবর্তী প্রজন্মের ক্রিকেটারদের জন্য পথ তৈরি করে দেওয়া।’
ভারতের বিপক্ষে ঘরের মাঠে সদ্য শেষ হওয়া সিরিজেও খেলেছেন উদানা। আগামী অক্টোবরে শুরু হতে যাওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপ শ্রীলংকা দলে থাকার প্রবল সম্ভাবনা ছিল উদানার। 
২০০৯ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন উদানা। ২০১২ ওয়ানডে অভিষেক হয় তার। এখন পর্যন্ত ২১টি ওয়ানডে ম্যাচে ১৮টি ও ৩৫ টি টি-টুয়েন্টি ম্যাচে ২৭টি উইকেট নিয়েছেন এই বাঁ-হাতি পেসার।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

ক্রিকেট থেকে বিরতিতে স্টোকস

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার সিরিজে ম্যাচ পরিচালনা করবেন যারা