ভিতরে

হাসপাতালে রোগী পৌঁছাতে চট্টগ্রামে ডবলমুরিং থানার ফ্রি পরিবহন সেবা চালু

চলমান লকডাউনে যান চলাচল বন্ধ থাকায় কিছুটা সমস্যায় পড়েছেন রোগীরা। রোগীদের সমস্যার কথা চিন্তা করে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ডবলমুরিং থানা হাসপাতালে রোগী পৌঁছাতে চালু করেছে ফ্রি পরিবহন সেবা। 
স্থানীয়দের সহায়তায় ব্যতিক্রমি এ উদ্যোগে রোগীদের জন্য ব্যবস্থা করেছে অ্যাম্বুলেন্স ও সিএনজি অটোরিকশা। হাসপাতালগামী যে কোনো রোগী চাইলেই এসব গাড়ি ব্যবহার করে হাসপাতালে যেতে পারবেন। 
আজ বৃহস্পতিবার বিকেলে ডবলমুরিং থানার উদ্যোগে এই কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) মো. আব্দুল ওয়ারীশ। 
এ সময় অতিরিক্ত উপ-কমিশনার পংকজ দত্ত, সিনিয়র সহকারী কমিশনার মো. মাহামুদুল হাসান মামুন, ওসি মোহাম্মদ মহসীন, পরিদর্শক (তদন্ত) মাসুদ রানাসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ সময় আব্দুল ওয়ারীশ বলেন, কঠোর লকডাউনে যান চলাচল বন্ধ থাকায় রোগী নিয়ে সমস্যায় পড়ছে স্বজনরা। সামর্থবানরা অ্যাম্বুলেন্সে যেতে পারলেও, বিপাকে পড়ছে মধ্য ও নিম্ম আয়ের মানুষ। তাদের কথা বিবেচনা করেই আমাদের এই বিনামূল্যে পরিবহন সেবা।
ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, করোনায় রোগীদের পরিবহন সঙ্কট নিরসনে ডবলমুরিং থানার পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে। থানার এই উদ্যোগে পাশে দাঁড়িয়েছেন মাশরাফুল ইসলাম শাকিল। তিনি একটি অ্যাম্বুলেন্স প্রদান করেছেন। এরপর একে একে পাশে দাঁড়ায় সামাজিক সংগঠন ধনিয়ালাপাড়া বন্ধুমহল, মুহুরীপাড়া ডলফিন ক্লাব, সিডিএ আবাসিক এলাকার আর এস কে ক্লাব, আগ্রাবাদের এস এস ট্রেডিং, পাহাড়তলী ঝর্ণাপাড়ার সায়মা প্রোপার্টিজ ও পাঠানটুলি খানবাড়ির মো. আসাদ খান। তারা প্রত্যেকেই রোগী পরিবহনে একটি করে সিএনজি অটোরিকশা প্রদান করেছেন। 
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বিনামূল্যে এই পরিবহন সেবা ২৪ ঘণ্টাই চালু থাকবে। ০১৩২০০৫২৭৪৯ নম্বরে ফোন করলেই গাড়ি বাসার সামনে চলে আসবে। আবার হাসপাতাল থেকে বাসায়ও পৌঁছে দেওয়া হবে। আপাতত ডবলমুরিং থানা এলাকার মধ্যেই এই কার্যক্রম সীমাবদ্ধ থাকবে। তবে রোগীর সার্বিক অবস্থা বিবেচনায় বাইরেও এই সেবা দেওয়া হবে। 
গণপরিবহন বন্ধ থাকা পর্যন্ত সিএনজি অটোরিকশার সেবা পাওয়া যাবে। কিন্তু অ্যাম্বুলেন্স সেবা সবসময় চালু থাকবে বলে জানান ওসি মোহাম্মদ মহসীন। 

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

চট্টগ্রামে পাওয়া গেল বিরল জাতের মাছ

সিলেট বিভাগে করোনায় আরও ১২ জনের মৃত্যু