ভিতরে

জয়ের উদ্ভাবনী নেতৃত্বেই দেশ প্রযুক্তিতে বিশ্বের রোল মডেল : স্বপন ভট্টাচার্য্য

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র সজীব ওয়াজেদ জয়ের উদ্ভাবনী নেতৃত্বেই দেশ প্রযুক্তিতে বিশ্বের রোল মডেল।
তিনি আজ সচিবালয়ে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলন কক্ষে “ইন্ট্রিগ্রেটেড ডিজিটাল সার্ভিস ডেলিভারি প্ল্যাটফর্ম” কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
স্বপন ভট্টাচার্য্য বলেন, প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সুদূরপ্রসারী ও উদ্ভাবনী চিন্তা-চেতনার ভিত্তিতেই আজকের প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়ে ওঠছে। তাঁরই  দিকনির্দেশনায়  বাংলাদেশ আজ ডিজিটাল।
তিনি বলেন, দক্ষ নেতৃত্ব ও তথ্য প্রযুক্তির উন্নয়নের মাধ্যমে সজীব ওয়াজেদ জয়ের হাত ধরেই বিশ্বকে নেতৃত্ব দেবে বঙ্গবন্ধুর বাংলাদেশ ।
স্বপন বলেন, নাগরিক সেবায় প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি করতে হবে। জনসেবায় তথ্য প্রযুক্তির ব্যবহারে  দ্রুত ও সহজে  সেবা প্রদান করা সম্ভব হচ্ছে।
পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব মো. রাশিদুল ইসলাম, বিআরডিবি’র মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডু এবং এটুআই কর্মসূচির চীফ স্ট্রাটেজিস্ট (ই-গভর্ন্যান্স) ফরহাদ জাহিদ শেখ।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

ভূমি সংক্রান্ত ভুল রেকর্ড সংশোধনের জন্য নির্দেশনা

চালের মূল্য স্থিতিশীল রাখতে পদক্ষেপ নেয়া হয়েছে : খাদ্যমন্ত্রী