ভিতরে

এফবিসিসিআই’র রংপুর স্বাস্থ্য বিভাগকে করোনার চিকিৎসা সামগ্রী প্রদান

দেশের ব্যবসায়ী ও শিল্পপতিদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি (এফবিসিসিআই) এর পক্ষ থেকে মঙ্গলবার করোনা রোগীর সুচিকিৎসার জন্য রংপুর স্বাস্থ্য বিভাগকে উন্নতমানের আধুনিক চিকিৎসা সামগ্রী ও মেশিনারীজ প্রদান করা হয়েছে।
রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি (আরসিসিআই)’র কনফারেন্স রুমে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এফবিসিসিআই’র  সিনিয়র সহ-সভাপতি, বাংলাদেশ চেম্বার অব কমার্স (বিসিআই)-এর সাবেক সভাপতি ও রংপুর চেম্বারের সাবেক সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু এসব চিকিৎসা সামগ্রী ও মেশিনারীজ হস্তান্তর করেন।
রংপুর স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে এফবিসিসিআই কর্তৃক প্রদত্ত প্রাপ্ত ১০টি অক্সিজেন সিলিন্ডার (ফুল সেট), দু’টি হাইফ্লো ন্যাজাল ক্যানোলা (ফুল সেট), দু’টি অক্সিজেন কনসেনট্রেটর মেশিনসহ অন্যান্য চিকিৎসা সামগ্রী ও মেশিনারীজ গ্রহন করেন রংপুর বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. মোতাহারুল ইসলাম।
এছাড়াও, উক্ত অনুষ্ঠানে রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র পক্ষ থেকে রংপুরের বিভিন্ন ডেডিকেটেড করোনা হাসপাতালের করোনা রোগীদের জন্য ৫০টি বালিশ ও ৫০টি বেড শীট হস্তান্তর করা হয়।
ক্রমাবনতিশীল করোনা পরিস্থিতির প্রেক্ষিতে সম্পূর্ণরূপে স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত উক্ত অনুষ্ঠনে সভাপতিত্ব করেন রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু।
এ সময় বক্তৃতাকালে রংপুর বিভাগীয় পরিচালক  ডা. মো. মোতাহারুল ইসলাম বিভিন্ন সরকারী হাসপাতালে ভর্তি হওয়া করোনা রোগীদের জীবন রক্ষার্থে রংপুর স্বাস্থ্য বিভাগকে উন্নতমানের আধুনিক চিকিৎসা সামগ্রী ও মেশিনারীজ প্রদান করার জন্য এফবিসিসিআই এর প্রতি কৃতজ্ঞতা জানান।
রংপুর বিভাগীয় উপ-পরিচালক (স্বাস্থ্য) ডা. আবু মো. জাকিরুল ইসলাম, রংপুরের সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়, রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মো. আইজুল ইসলাম মিন্টু এবং সহ-সভাপতি মন্জুর আহমেদ আজাদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে এফবিসিসিআই’র  সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকারের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে এফবিসিসিআই দেশব্যাপী করোনা সংক্রমনের শিকার মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছে। সারা দেশের ব্যবসায়ীগন তাদের নিজ নিজ অবস্থান থেকে এ ব্যাপারে এগিয়ে আসবেন বলে তিনি আশা প্রকাশ করেন। 
তিনি বলেন, সারাদেশে এফবিসিসিআই’র পক্ষ থেকে ৬৪ টি জেলা পর্যায়ের চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রিসহ আরো ৪৫০ টি এসোসিয়েশনের মাধ্যমে এক কোটি ফেস মাস্কসহ দু’হাজার অক্সিজেন সিলিন্ডার, দুশ’ হাই-ফ্লো ন্যাজেল ক্যানোলা, দু’শ অক্সিজেন কনসেনট্রেটর মেশিন বিতরণ এবং বিভিন্ন হাসপাতালের সামনে অক্সিজেন বুথ স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে।
জরুরি চিকিৎসা সরঞ্জামাদি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর চেম্বার পরিচালনা পর্ষদের কর্মকর্তা ও পরিচালকবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

দেবীদ্বারে হ্যালো স্বেচ্ছাসেবকলীগ অক্সিজেন সার্ভিস উদ্বোধন

চট্টগ্রামে বিদেশি জাহাজের চোরাইতেলসহ গ্রেপ্তার দুই