ভিতরে

ডিএসই’র এমডি হিসেবে যোগদান করলেন তারিক আমিন

তারিক আমিন ভূঁইয়া আজ দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন। গত ৪ জুলাই ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালনা পর্ষদ তাকে ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগের সিদ্ধান্ত  গ্রহণ করে।
প্রশাসন ও  ব্যবসা পরিচালনা, ডিজিটাল অ্যান্ড ফিনান্সিয়াল টেকনোলজি এবং আইটি খাতে নেতৃত্বদানকারি দক্ষ ও অভিজ্ঞ তারিক আমিন ভূঁইয়া পেশাগত জীবনে আন্তর্জাতিক আর্থিক প্রতিষ্ঠান এএনজেড গ্রিন্ডলেস ব্যাংকে গ্র্যাজুয়েট ট্রেইনি হিসেবে কর্মজীবন শুরু করেন। ডিএসইতে যোগদানের পূর্বে তিনি বাংলাদেশের অলাভজনক প্রতিষ্ঠান ফ্রেন্ডশিপ এনজিও’র তথ্যপ্রযুক্তি পরামর্শক ও অস্ট্রেলিয়ার হ্যাশক্লাউড পিটিওয়াই লিমিটেডের প্রতিষ্ঠাতা সিইও এবং সিটিপিও হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি হ্যাশক্লাউড বাংলাদেশের নির্বাহী চেয়ারম্যান ছিলেন। পাশাপাশি কর্ম জীবনে তিনি দেশি-বিদেশী আরও কয়েকটি প্রতিষ্ঠানে সুনামের সাথে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।
তারিক আমিন ভূঁইয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। পরে তিনি অস্ট্রেলিয়ার ম্যাকোরি বিশ^বিদ্যালয় থেকে মাস্টার অব কমার্স ইন ইনফরমেশন সিস্টেম অ্যান্ড টেকনোলজি ডিগ্রি এবং অস্ট্রেলিয়ান ইন্সটিটিউট অব বিজনেস থেকে ম্যানেজমেন্টে স্নাতক ডিগ্রি নেন। তারিক আমিন ভূঁইয়া যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়ার বিভিন্ন ইন্সটিটিউট থেকে ব্লক চেইন এবং চেইঞ্জ ম্যানেজমেন্টের উপর উচ্চতর প্রশিক্ষণ লাভ করেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

নাটোরে কোরবানীর ঈদে অনলাইনে ৭৩ কোটি টাকার পশু কেনাবেচা

পূর্বপ্রস্তুতির কারণে এবার কোরবানির চামড়া নিয়ে কোনো ধরনের বিশৃঙ্খলা হয়নি : শিল্পমন্ত্রী