ভিতরে

কোরবানিতে জানমালের নিরাপত্তা বিধানে চিটাগাং চেম্বার সভাপতির আহবান

পবিত্র ঈদ-উল আজহা উপলক্ষে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিতকল্পে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়েছেন চিটাগাং চেম্বার অবকমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম। 
আজ এক বিবৃতিতে মাহবুবুল আলম বলেন, কোরবানির পশুরহাটে এবং পরবর্তীতে ঈদোত্তর চামড়া ব্যবসায় প্রচুর পরিমাণ টাকা লেনদেন হবে। এ প্রেক্ষাপটে সর্বপ্রকার নৈরাজ্য রোধপূর্বক সর্বস্তরের ব্যবসায়ী ও জনগণের জানমালের নিরাপত্তার জন্য আইন-শৃংখলা বাহিনী কর্তৃক কঠোর নিরাপত্তা বলয় তৈরি করা, ঈদের আগে-পরে শিল্পকারখানা, বাণিজ্যিক প্রতিষ্ঠান, বিভিন্ন মার্কেট ও অফিস-আদালত বন্ধ থাকবে বিধায় এই সময়ে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা বহাল রাখা এবং ঘরমুখো মানুষের দুর্ভোগ-লাঘব ও সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে সড়ক, রেল ও নৌ-পথে পর্যাপ্ত হাইওয়ে ও রেলওয়ে পুলিশ এবং কোস্টগার্ড নিয়োজিত রাখার ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন। 
তবে জরুরি প্রয়োজন ছাড়া এলাকা ত্যাগ না করতে তিনি ব্যবসায়ীসহ সাধারণ জনগণের প্রতি অনুরোধ জানিয়ে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে ঈদ জামাত ও কোরবানিতে স্বাস্থ্যবিধি মেনে চলা, নির্দিষ্ট জায়গায় পশুর বর্জ্য ফেলা এবং সুষ্ঠু পরিবেশ রক্ষায় পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করতে সকলের প্রতি আহবান জানান। একই সাথে চেম্বার সভাপতি মাহবুবুল আলম কোরবানি উপলক্ষে সম্মানিত চেম্বার সদস্য, ব্যবসায়ী সমাজসহ সর্বস্তরের জনগণের প্রতি ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

নওগাঁ’র আশ্রয়ণ-২ প্রকল্পে ঈদ সমগ্রী বিতরণ

করোনায় সিলেট বিভাগে আরও ৭ জনের মৃত্যু, আক্রান্ত ৪৮৬