ভিতরে

রপ্তানিমুখী শিল্প লকডাউনে সচল রাখতে চিটাগাং চেম্বারের আহ্বান

ক্রমবর্ধমাণ করোনা ভাইরাসের সংক্রমণ বিস্তাররোধে আগামী ২৩ জুলাই থেকে সরকারের কঠোর লকডাউন পরিকল্পনাকে স্বাগত জানিয়েছে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি।
চিটাগাং চেম্বারের সভাপতি মাহবুবুল আলম আজ এক বিবৃতিতে এই স্বাগত জানিয়ে লকডাউন চলাকালীন দেশের অর্থনৈতিক কর্মকা-কে কিছুটা স্বাভাবিক রাখতে রপ্তানিমুখী শিল্প সচল রাখার আহ্বান জানিয়েছেন। 
বিবৃতিতে চেম্বার সভাপতি শিল্পের কাঁচামাল, মৎস্য পরিবহন এবং দেশের বিশাল জনগোষ্ঠীর নিত্য ভোগ্যপণ্যের চাহিদাপূরণ, সংকট রোধসহ বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে এ সকল পণ্যের উৎপাদন ও বিপণনকে বিধি-নিষেধের আওতামুক্ত রাখার বিষয় গুরুত্ব সহকারে বিবেচনা করতে সরকারের সুদৃষ্টি কামনা করেন। 
বিবৃতিতে উল্লেখ করা হয়, বৈশ্বিক মহামারি করোনা সংক্রমণ বিস্তাররোধে গত ২৮ জুন থেকে চলমান কঠোর লকডাউন পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে সরকার কর্তৃক যথাযথ স্বাস্থ্যবিধি কঠোরভাবে পালন করার শর্তে ১৫ জুলাই থেকে ৮ দিনের জন্য শিথিল করা হয়েছে এবং ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত পুনরায় ১৪ দিনের কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। এই বিধি-নিষেধ অনুযায়ী উল্লিখিত সময়ে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত, বেসরকারি অফিস, সকল শিল্প-কারখানা বন্ধ থাকবে এবং জরুরি পণ্যবাহী যানবাহন, এম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে ব্যবহৃত যানবাহন ছাড়া সব ধরণের যান চলাচল বন্ধ থাকবে। তবে বন্দরসমূহ এবং তৎসংশ্লিষ্ট অফিসসমূহ এই নির্দেশনার আওতামুক্ত থাকবে। এছাড়া কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত এবং খাবারের দোকান, হোটেল-রেঁস্তোরা সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খাবার বিক্রয় করতে পারবে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

সিটি ব্যাংকের সিন্ডিকেশনে বাংলা ট্র্যাক বিদ্যুৎকেন্দ্রের জন্য বৈদেশিক মুদ্রায় ঋণ আয়োজন

নাটোরে অসহায়দের মাঝে ঈদের ভিজিএফ চাল বিতরণ