ভিতরে

দেশের উন্নয়ন ও সমৃদ্ধিতে বিজিবি গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশের উন্নয়নে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র সদস্যবৃন্দ গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। দেশের উন্নয়ন ও সমৃদ্ধিতে বিজিবির অবদান অনস্বীকার্য। 
আজ শনিবার চুয়াডাঙ্গায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র ৯৬তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। 
ফরহাদ হোসেন বলেন, সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে দেশের দীর্ঘ সীমান্ত সুরক্ষা ও সম্পদের নিরাপত্তা বিধানে বিজিবি সফলতার সাথে দায়িত্ব পালন করে আসছে। এ বাহিনীর সদস্যরা সীমান্তে চোরাচালান, নারী ও শিশু পাচারসহ যেকোন ধরনের সীমান্ত অপরাধ দমনে দক্ষতার স্বাক্ষর রাখছে। তিনি বলেন, দেশের উন্নয়ন ও সমৃদ্ধিতে বিজিবির অবদান অনস্বীকার্য। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।
যারা সীমান্ত রক্ষায় নিয়োজিত তাদের পেশাগত দক্ষতা, যোগ্যতা, সততা ও আন্তরিকতার উপর দেশের ভাবমূর্তি নির্ভর করে উল্লেখ করে প্রতিমন্ত্রী এ বাহিনীর সদস্যদের সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানান। 
বক্তব্য শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে প্রতিমন্ত্রী বলেন, কোভিড ১৯ মোকাবিলায় বিজিবির সদস্যবৃন্দ যে আন্তরিকতা ও দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে তা অত্যন্ত প্রশংসনীয়। ভবিষ্যতেও তাদের এ তৎপরতা অব্যাহত থাকবে বলে প্রতিমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে চুয়াডাঙ্গা ১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার, যশোর রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মশিউর রহমান, এনডিসি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রতিমন্ত্রী এ সময় রিক্রুট ব্যাচের সেরা চৌকস রিক্রুটদের হাতে ক্রেস্ট তুলে দেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

দেশের ৮০ শতাংশ মানুষকে করোনা ভ্যাকসিনের আওতায় আনার কথা ভাবছে সরকার : পলক

ধর্মঘট ডাকার ব্যাপারে পাইলটরা কোন আলটিমেটাম দেয়নি : বিমান সিইও