ভিতরে

রূপগঞ্জে জুস কারখানায় অগ্নিকান্ডের ঘটনা তদন্ত করবে সিআইডি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের জুস কারখানায় অগ্নিকান্ডে ৫২জনের প্রাণহানির ঘটনায় দায়ের করা মামলাটির তদন্তভার পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সংস্থাটির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আবুল কালাম আজাদ এ তথ্য জানান।
তিনি বলেন,সিআইডির অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন এই মামলাটির তদন্তভার গ্রহণ করেছেন। আগামীকাল শনিবার দুপুর ১২টায় ঘটনাস্থল পরিদর্শন করবে তদন্ত দল।
মামলাটিকে সেনসেটিভ (সংবেদনশীল) জানিয়ে তিনি আরও বলেন, যেসব আলামত জব্দ করা হয়েছে সেগুলোর ফরেনসিক পরীক্ষা করাতে হবে। এ কারণেই মামলাটি নিবিড় পর্যবেক্ষণ ও তদন্তের জন্য সিআইডির কাছে হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য,রূপগঞ্জে হাসেম ফুড অ্যান্ড বেভারেজের সেজান জুস কারখানায় গত ৮ জুলাই বিকেল সাড়ে ৫টায় আগুনের ঘটনা ঘটে । কারখানার ছয়তলা ভবনটিতে আগুন মুহূর্তে ছড়িয়ে পড়ে। দাহ্য পদার্থ থাকায় কয়েকটি  ফ্লোরের আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিটের ২০ ঘণ্টার  বেশি সময় লাগে। এ ঘটনায় ৫২ জনের লাশ উদ্ধার করা হয় এবং এঘটনায় আহত হয় আরো অর্ধশতাধিক। অগ্নিকান্ডের ঘটনার পরপরই কারণ অনুসন্ধানে ফায়ার সার্ভিস, নারায়ণগঞ্জ  জেলা প্রশাসন, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর পৃথক তদন্ত কমিটি গঠন করে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

দেশবিরোধী অপশক্তির ষডযন্ত্র প্রতিরোধে ঐক্যবদ্ধ থাকতে হবে: শ ম রেজাউল করিম

জীবন বাঁচানোর জন্য মাস্ক পরতে হবে : মেয়র আতিক