ভিতরে

ঢাবি’র শতবর্ষ উদযাপন উপলক্ষে রচনা প্রতিযোগিতায় প্রবন্ধ আহ্বান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষে রচনা প্রতিযোগিতার জন্য প্রবন্ধ আহবান করা হয়েছে। 
আজ বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘শতবর্ষের ঢাকা বিশ্ববিদ্যালয় : অর্জন ও প্রত্যাশা’ শীর্ষক এই রচনা প্রতিযোগিতায় একই বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সকল স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের  শিক্ষার্থী অংশ নিতে পারবেন। ‘ক’, ‘খ’ ও ‘গ’ ক্যাটেগরিতে এই রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।  ‘ক’ ক্যাটাগরিতে স্নাতক ১ম ও ২য় বর্ষ, ‘খ’ ক্যাটাগরিতে স্নাতক ৩য় ও ৪র্থ বর্ষ এবং ‘গ’ ক্যাটাগরিতে স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন।
‘ক’ ক্যাটাগরিতে রচনার বিষয় ‘মানসম্পন্ন শিক্ষা ও ঢাকা বিশ্ববিদ্যালয় : প্রত্যাশা ও করণীয়’, ‘খ’ ক্যাটাগরির বিষয় ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষের অর্জন : শিক্ষা-সমাজ-রাজনীতি’ এবং ‘গ’ ক্যাটাগরির বিষয় ‘বাংলাদেশের সাংস্কৃতিক ও বুদ্ধিবৃত্তিক চর্চায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূমিকা’।
অনধিক দুই হাজার শব্দে এ-ফোর সাইজের কাগজে কম্পোজ করে রচয়িতার নাম, ঠিকানা ও পরিচয়সহ প্রবন্ধটি আগামী ৩১ আগস্টের মধ্যে সরাসরি বা ডাকযোগে পাঠাতে হবে।
 প্রবন্ধ পাঠানোর ঠিকানা: উপ-রেজিস্ট্রার (প্রশাসন-৩), প্রশাসনিক ভবন, ঢাকা বিশ^বিদ্যালয়, ঢাকা-১০০০। একইসঙ্গে প্রবন্ধের সফটকপি  reg.admin3@du.ac.bd   এই ই-মেইলে পাঠাতে বলা হয়েছে।  বিশ্ববিদ্যালয়ের  ওয়েবসাইট  https://www.du.ac.bd  থেকে বিভিন্ন ক্যাটাগরির বিবরণ-সহ প্রতিযোগিতা সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জানা যাবে।
প্রত্যেক ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় পুরস্কারসহ মোট ১০০টি পুরস্কারের ব্যবস্থা রয়েছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট
উত্তর দিন

মন্তব্য করুন

ব্ল্যাক রাইস চাষে অভাবনীয় সাফল্য পেলেন কুমিল্লার কৃষক মনজুর

আগামীকাল থেকে রাজধানীর হাটে পশু কেনাবেচা শুরু