ভিতরে

করোনা থেকে সুস্থ হয়েছেন দেশের ৯ লক্ষাধিক মানুষ

করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন দেশের ৯ লক্ষাধিক মানুষ। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ লাখ ৫ হাজার ৮০৭ জন। 
এদিকে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৮ হাজার ৩৯৫ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৮ হাজার ২৪৫ জন। গতকালের চেয়ে আজ ১৫০ জন বেশি সুস্থ হয়েছেন। 
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৫১ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৪ দশমিক ৭০ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ১৯ শতাংশ কম।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় ২২৬ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ১৬ জন বেশি মারা গেছেন। গতকাল ২১০ জন মারা গিয়েছিল। আজ মৃতদের মধ্যে পুরুষ ১৪০ জন ও নারী ৮৬ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ২৭৮ জনে। এদিকে আজ নতুন আক্রান্ত ১২ হাজার ২৩৬ জন। 
করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৬১ শতাংশ। গত ১১ জুলাই থেকে মৃত্যুর হার একই রয়েছে। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১২ হাজার ৫৩ জন, ৬৯ দশমিক ৭৬ শতাংশ এবং নারী ৫ হাজার ২২৫ জন, ৩০ দশমিক ২৪ শতাংশ।  
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ১০ বছর বয়সী ১ জন, ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৬ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩৬ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৪৯ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৫০ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৪৪ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ২২ জন, ৯১ থেকে ১০০ বছর বয়সী ৩ জন এবং ১০০ বছরের বেশি বয়সী ২ জন রয়েছেন। 
মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৭৪ জন, চট্টগ্রাম বিভাগে ৪২ জন, রাজশাহী বিভাগে ২৪ জন, খুলনা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৫২ জন, বরিশাল বিভাগে ৬ জন, সিলেট বিভাগে ৫ জন করে, রংপুর বিভাগে ১৩ জন এবং ময়মনসিংহ বিভাগে ১০ জন রয়েছেন। এদের মধ্যে ১৬৮ জন সরকারি, ৩৮ জন বেসরকারি হাসপাতালে এবং ২০ জন বাসায় মারা গেছেন।
গত ২৪ ঘন্টায় ৪৪ হাজার ৯৪১ জনের নমুনা পরীক্ষায় ১২ হাজার ২৩৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৪২ হাজার ৪৯০ জনের নমুনা পরীক্ষায় ১২ হাজার ৩৮৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। 
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৭ দশমিক ২৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৯ দশমিক ১৪ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ৯১ শতাংশ কম। এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৬ হাজার ১৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৭৩২ জন। ঢাকায় শনাক্তের হার ২৩ দশমিক ৩০ শতাংশ। গতকাল ১৩ হাজার ৪৭৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৯৬ জন, যা ২৫ দশমিক ৯৬ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৪২ জন, গতকাল মারা যায় ৩১ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৭১ লাখ ৪৪ হাজার ৪২০ জনের নমুনা পরীক্ষায় ১০ লাখ ৭১ হাজার ৭৭৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের ১৫ শতাংশ।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৬ হাজার ৬০৪ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৪৪ হাজার ৮১০ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৭৯৪টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৪৪ হাজার ৯৪১ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৪২ হাজার ৪৯০ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ৪৫১টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বিএনপির মিথ্যাচার এবং অপপ্রচার উচ্চহারে ছড়িয়ে পড়েছে : ওবায়দুল কাদের

জলবায়ু পরিবর্তন ও মানবাধিকার বিষয়ে জাতিসংঘ মানবাধিকার পরিষদে বাংলাদেশের প্রস্তাব গৃহীত