ভিতরে

পরীক্ষার্থীরা আস্যাইনমেন্টকে গুরুত্ব দিতে হবে : শিক্ষামন্ত্রী

শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এসএসসি ও এইচএসসি পরীক্ষার আস্যাইনমেন্টকে গুরুত্ব দিতে শিক্ষার্থী অভিভাবক এবং শিক্ষককের প্রতি আহবান জানিয়েছেন।
আজ বৃহস্পতিবার বেলা ১১টায় ভার্চূয়ালি এক সংবাদ সম্মেলনে শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এ আহবান জানান।
তিনি বলেন, এ সময়ে এসএসসি’র পরীক্ষার্থীদের সপ্তাহে দু’টি করে মোট ২৪টি আস্যাইনমেন্ট জমা দিতে হবে। অন্যদিকে এইচএসসি বা সমমানের পরীক্ষার্থীদের সপ্তাহে দ’ুটি করে মোট ৩০টি আস্যাইনমেন্ট জমা দিতে হবে। এ গুলো যথাযথভাবে করলে তারা পরীক্ষায় ভাল ফলাফল করতে পারবে।
সুতরাং শিক্ষকদের সঠিক মূল্যায়ন যেমন জরুরি তেমনি শিক্ষার্থীদেরও এ বিষয়ে মনোযোগ দিতে হবে। অভিভাবকরাও তার সন্তানের এই আস্যাইনমেন্টকে গুরুত্ব দিতে হবে বলেও উল্লেখ করেন তিনি।
শিক্ষা মন্ত্রী বলেন, সংক্রমণের হার যে উর্ধ্বগতি তা কমে এলেই যত তাড়াতাড়ি সম্ভব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ক্লাসরুমে আসার বিষয়ে গুরুত্ব দিয়ে তিনি বলেন, শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে পাঠদানের নানা সুফল রয়েছে। সে সুযোগ থেকে তারা বঞ্চিত হচ্ছে। কিন্তু এখন করোনা সংক্রমণের উর্ধŸগতিতে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া সম্ভব নয়। পরিস্থিতিতে অনুকূলে এলে এবং সংক্রামণের হার কমে গেলেই শিক্ষা প্রতিষ্ঠান খুলে তাদের ফিরিয়ে নিতে পারবো।

আপনি কি মনে করেন?

0 টি পয়েন্ট
উপনোট ডাউনভোট

একটি মন্তব্য

বৃহত্তর রংপুরে খাল পুনঃখননে জলাবদ্ধতামুক্ত ৬,১০০ হেক্টর জমি আবাদযোগ্য

চতুর্থ শিল্প বিপ্লবের ওপর আন্তর্জাতিক সম্মেলন আয়োজন করবে ইউজিসি